এলওসি থেকে এলএসি, ভারতকে যখনই চ্যালেঞ্জ করা হয়েছে, সমুচিত জবাব দিয়েছে আমাদের সেনা। ভারত কী পারে লাদাখে তা দেখেছে গোটা বিশ্ব। ৭৪ তম স্বাধীনতা দিবসে লালকেল্লা থেকে জাতির উদ্দেশে ভাষণে বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি সূচনা করলেন জাতীয় ডিজিটাল হেলথ মিশনের। এই প্রকল্পে প্রত্যেক ভারতবাসীকে হেলথ আইডি দেওয়া হবে। সেই আইডিতে স্বাস্থ্য সম্পর্কিত সমস্ত তথ্য থাকবে। কোন ডাক্তারকে দেখানো হয়েছে, কোন ওষুধ খাচ্ছেন, কোন কোন টেস্ট করা হয়েছে, সবই থাকবে সেই আইডিতে। এদিন করোনা ভ্যাকসিন নিয়েও অত্যন্ত গুরুত্বপূর্ণ ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। লালকেল্লা থেকে নরেন্দ্র মোদী জানান, দেশে ৩ টি টিকার পরীক্ষামূলক প্রয়োগ শেষ পর্যায়ে। বিশেষজ্ঞদের সবুজ সঙ্কেত পেলেই শুরু হয়ে যাবে গণ উৎপাদন, সেই রূপরেখাও চূড়ান্ত করা হয়েছে। সামান্য দামে কীভাবে দ্রুত সবার হাতে টিকা তুলে দেওয়া যায়, তা নিয়েও সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে, জানান নরেন্দ্র মোদী।

এদিন করোনা আবহের জেরে স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে আমন্ত্রিতদের সংখ্যা কমানো হয়েছিল। ফিজিক্যাল ডিসট্যান্সিং বজায় রেখে হাতে গোনা কয়েকজন গণ্যমান্য প্রধানমন্ত্রীর ভাষণ শোনেন। প্রধানমন্ত্রী বলেন, করোনা এমন কোনও সঙ্কট নয় যার প্রভাবে ভারতের আত্মনির্ভর হওয়া থমকে যাবে।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Delhi Riot Chargesheet
Firms Can Hire And Fire