ভারত-চিন দ্বৈরথের মধ্যে টিকটক সহ ৫৯ টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্র। এবার ভারতে চিনা মিডিয়ার প্রবেশাধিকার পুরোপুরি নিষিদ্ধ করতে কেন্দ্রের কাছে আবেদন জানাল ইন্ডিয়ান নিউজপেপার সোসাইটি।
ইংরেজি দৈনিক ইন্ডিয়ান এক্সপ্রেস সূত্রে খবর, সংশ্লিষ্ট সাংবাদিক সংগঠনের প্রেসিডেন্ট শৈলেশ গুপ্তা সম্প্রতি একটি বিবৃতি জারি করেন। সেখানে তিনি জানান, ভারতীয় সংবাদপত্র ও মিডিয়া ওয়েবসাইটগুলিকে অযাচিতভাবে বন্ধ করে দিয়েছে চিনা সরকার। ভিপিএন সার্ভার ব্যবহার করেও কেউ যাতে ভারতীয় মিডিয়ার সুবিধা নিতে পারে তার জন্য উন্নত ফায়ারওয়াল ব্যবহার করা হয়েছে, দাবি শৈলেশ গুপ্তার। তাই মোদী সরকারের কাছে ইন্ডিয়ান নিউজপেপার সোসাইটির আবেদন, ভারতে চিনা মিডিয়ার সমস্ত প্রকার প্রবেশের উপর দ্রুত নিষেধাজ্ঞার জারি করা হোক। শুধু তাই নয় ভারতীয় মিডিয়া সংস্থাগুলিতে যে সমস্ত চিনা সংস্থার সহযোগিতা বা বিনিয়োগ রয়েছে তা তাৎক্ষণিকভাবে বন্ধ করার আহ্বান জানিয়েছেন ইন্ডিয়ান নিউজপেপার সোসাইটির প্রেসিডেন্ট।
গত ১৫ জুন গালওয়ানের পেট্রোলিং পয়েন্ট ১৪-র কাছে চিনা সেনার সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা শহিদ হন। চিনেরও প্রায় ৪৫ জন সেনা হতাহত হন বলে সূত্রে খবর। এর মধ্যে চিন-ভারত সংঘাত চরমে ওঠার প্রেক্ষিতে গত সপ্তাহে প্রেস ইনফরমেশন ব্যুরো (PIB) জানায়, দেশের সার্বভৌমত্ব, অখণ্ডতা, প্রতিরক্ষা ও নিরাপত্তার স্বার্থে চিনের ৫৯ টি অ্যাপ নিষিদ্ধ করছে কেন্দ্র। ভারত সরকারের এই সিদ্ধান্ত প্রকাশ্যে আসার প্রতিক্রিয়া দিতে শুরু করে বেজিং। ভারতীয় সংবাদপত্র ও ওয়েবসাইটগুলির অ্যাক্সেস বন্ধ করে দেওয়া হয় চিনে।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Tirupati Temple Covid Hotspot
Patanjali IPL Sponsor