আর বিনামূল্যে পরিষেবা নয়, এবার জিও ফাইবার ব্রডব্যান্ডের পরিষেবায় চালু হল মাসিক চার্জ। মুকেশ আম্বানির রিলায়েন্স জিও ইনফোকমের তরফে জানানো হয়েছে, জিও ফাইবারের নতুন গ্রাহককে এবার নির্দিষ্ট টাকা দিয়ে পরিষেবা নিতে হবে। পাশাপাশি পুরনো গ্রাহকদের টাকার বিনিময়ে যে কোনও প্যাক পছন্দ করতে বলা হয়েছে। সংস্থার তরফে এক বিবৃতিতে বলা হয়েছে, যাঁরা ২,৫০০ টাকা সিকিউরিটি ডিপোজিট দিয়ে জিও ফাইবার পরিষেবা নিয়েছেন, এবার থেকে তাঁদের টাকা দিয়ে পরিষেবা চালু রাখতে হবে। না হলে কানেকশন বিচ্ছিন্ন হয়ে যাবে। এতদিন ট্রায়াল পিরিয়ডে যে বিনামূল্যে ১০০ এমবিপিএস স্পিডে ইন্টারনেট ব্যবহারের সুবিধা দেওয়া হত, এবার সেই অফারও তুলে দেওয়া হচ্ছে।
গত সেপ্টেম্বর মাসে জিও ফাইবার পরিষেবা লঞ্চ করার সঙ্গে সঙ্গে ৫০ হাজার গ্রাহক নাম নথিভুক্ত করেছিলেন। এই ট্রায়াল রানের জন্য যাঁরা নাম নথিভুক্ত করেছিলেন, তাঁদেরকে তিন মাস বিনামূল্যে পরিষেবা দেওয়ার কথা বলেছিল জিও। যার মেয়াদ আর কয়েক সপ্তাহের মধ্যেই শেষ হয়ে যাচ্ছে। এই মুহূর্তে জিও ফাইবারের গ্রাহক সংখ্যা সাত লক্ষ। এখন গ্রাহকদের উদ্দেশে জিও-র বার্তা, ব্রডব্যান্ড পরিষেবা চালু রাখতে হলে শীঘ্রই রিচার্জ করতে হবে। জিও ফাইবারের ট্যারিফ প্ল্যান শুরু মাসিক ৬৯৯ টাকা থেকে ৮,৪৯৯ টাকা। ডেটা স্পিড ১০০ এমবিপিএস থেকে ১ জিবিপিএস। গেমিং, হোম নেটওয়ার্ক শেয়ার, টিভি ভিডিও কলিং, ভিডিও কনফারেন্সের মতো সুবিধা রয়েছে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এই বিলিং প্রক্রিয়া শুরু হয়ে যাবে।
এদিকে বুধবার থেকেই চালু হচ্ছে ভোডাফোন-আইডিয়া, ভারতী এয়ারটেলের নয়া ট্যারিফ প্ল্যান। প্রায় ৪০ শতাংশ খরচ বাড়ছে গ্রাহকদের। আগামী ৬ ডিসেম্বর জিও-র তরফেও নতুন ট্যারিফ ঘোষণা হবে।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like