কিছুতেই বাগে আনা যাচ্ছে না পড়ুয়াদের। এবার আন্দোলনরত পড়ুয়াদের নাম কাটার হুমকি দিয়ে বিজ্ঞপ্তি জারি করল জেএনইউ কর্তৃপক্ষ। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ওই বিজ্ঞপ্তিতে জানান, ১২ ডিসেম্বর শুরু হতে চলা সেমিস্টারে যাঁরা বসবেন না, তাঁদের পড়ুয়া হিসেবে নাম কাটা যাবে। এর আগেও একাধিকবার এই ধরনের হুমকি দিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল। কিন্তু তাতেও কোনও কাজ হয়নি। বিশ্ববিদ্যালয়ের বাম ছাত্র সংসদের অভিযোগ, ভয় দেখিয়ে, হুমকি দিয়ে কর্তৃপক্ষ ছাত্রদের ঐক্যে চিড় ধরাতে চাইছে। তাদের পাল্টা হুমকি, এসব করে কোনও লাভ হবে না। যতদিন বর্ধিত ফি সম্পূর্ণ প্রত্যাহার করা না হচ্ছে, ততদিন আন্দোলন চলবে।
এদিকে ফি বৃদ্ধির প্রতিবাদে আন্দোলনে নামলেন দিল্লির ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ মাস কমিউনিকেশনের পড়ুয়ারা। তাঁরা ধর্মঘটে সামিল হয়েছেন। তাঁদের অভিযোগ, প্রতি বছর ১০ শতাংশ করে ফি বাড়তে বাড়তে একেবারে লাগামছাড়া হয়ে যাচ্ছে। কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেও লাভ হয় নি। তাই তাঁরা মঙ্গলবার দিল্লি ক্যাম্পাসে ধর্মঘট করেন।

 

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Subscribe

You may also like