চিট ফান্ড মামলাঃ তৃণমূল সাংসদ কে ডি সিংহের সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

চিট ফান্ড কাণ্ডে তৃণমূল সাংসদ কে ডি সিংহের সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেণ্ট ডিরেক্টোরেট (ইডি)। সূত্রের খবর, এই তৃণমূল সাংসদ তথা অ্যালকেমিস্ট সংস্থার কর্ণধারের রিসর্ট, শোরুমসহ প্রায় ২৩৮ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করেছে ইডি।
সম্প্রতি সিকিওরিটি অ্যান্ড এক্সচেঞ্জ বোর্ড অব ইন্ডিয়া (সেবি) কানওয়ারদীপ সিংহ ওরফে কে ডি সিংহের বিরুদ্ধে একটি অভিযোগ দায়ের করে। যাতে বলা হয়, প্রায় ৭০০ কোটি টাকা বিদেশে পাচার করেছেন তৃণমূলের রাজ্যসভার সাংসদ কে ডি সিংহ। এছাড়াও, সাইপ্রাসে প্রায় এক কোটি টাকা পাচার করে ইতিমধ্যে একটি নতুন সংস্থা খুলে ফেলেছেন অ্যালকেমিস্ট কর্ণধার।
আগেই চিট ফান্ড কাণ্ডে অভিযুক্ত কে ডি সিংহের বিরুদ্ধে তদন্ত চালাচ্ছিল ইডি। সেবির এই অভিযোগ পেয়েই হিমাচল প্রদেশের কুফরিতে কে কে ডি সিংহের একটি রিসর্ট সিল করে দেয় ইডি। এছাড়াও চন্ডিগড় ও হরিয়ানার একাধিক জায়গায় তৃণমূল সাংসদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। কে ডি সিংহের ব্যাঙ্ক অ্যাকাউন্টও ফিজ করে দেওয়া হয়, যাতে ওই অ্যাকাউন্টগুলি থেকে আর টাকা লেনদেন করতে না পারেন তিনি।
প্রসঙ্গত, ২০১০ সালে ঝাড়খন্ড মুক্তি মোর্চার হয়ে রাজ্যসভার সাংসদ হন কে ডি সিংহ। কিন্তু কিছুদিন পরেই ঝাড়খন্ড মুক্তি মোর্চা ছেড়ে তৃণমূলে যোগ দেন তিনি। ২০১৩ সালে তাঁর সংস্থা, অ্যালকেমিস্ট এর নাম জড়ায় চিট ফান্ড কেলেঙ্কারি সঙ্গে। অভিযোগ ওঠে, বাজার থেকে বেআইনভাবে প্রায় এক হাজার কোটি টাকা তোলে কে ডি সিংহের সংস্থা অ্যালকেমিস্ট।

Comments
Loading...