পাঠ শুরু হচ্ছে নদিয়ার কৃষ্ণনগরের কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ে। ২০২০-২১ শিক্ষাবর্ষ থেকে ৪ টি বিষয়ে MA করার সুযোগ পাবেন কন্যাশ্রীরা। মুখ্য মন্ত্রীর স্বপ্নের কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ে ভর্তি প্রক্রিয়া শুরু হবে নভেম্বর থেকেই, জানাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মিতা ব্যানার্জি জানান, প্রথম বছরে স্নাতকোত্তর স্তরে ইংরেজি, বাংলা, শিক্ষাবিজ্ঞান (এডুকেশন) এবং ইতিহাস বিষয়ে পঠনপাঠন শুরু হবে। আগামী ২ নভেম্বর কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের উদ্বোধন করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তারপর ৩ থেকে ১৬ নভেম্বর সংশ্লিষ্ট চারটি বিষয়ে ভর্তির জন্য পড়ুয়ারা www.kanyashreeuniversity.in ওয়েবসাইটে আবেদন করতে পারবেন। ২০ নভেম্বর প্রকাশিত হবে মেধা তালিকা।

এই শিক্ষাবর্ষে ঠিক কত আসন রয়েছে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ে? বিকাশ ভবন সূত্রে খবর, চারটি বিষয়ে পড়াশোনা শুরু হলেও আসন সংখ্যা নির্ভর করছে কত সংখ্যক ছাত্রী আবেদন করেন তার উপর।

২০১৯ সালের জানুয়ারি মাসে কৃষ্ণনগরে কন্যাশ্রী বিশ্ববিদ্যালয়ের শিলান্যাস করেন মুখ্য মন্ত্রী। তিনি জানিয়েছিলেন, মেয়েদের জন্য তৈরি এই বিশ্ববিদ্যালয়ে কলা বিভাগের পড়ুয়ারা দু’হাজার টাকা এবং বিজ্ঞান বিভাগের ছাত্রীরা আড়াই হাজার টাকা করে স্কলারশিপ পাবেন।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Syllabus Cut For Covid 19
Employability Index