‘চোখ উপড়ে, জিভ টেনে ছিঁড়ে নেব’, বোরখা ব্যান বিতর্কে জাভেদ আখতারকে হুমকি করণি সেনার

‘বাড়িতে ঢুকে, প্রথমে আপনাকে মারধর করব, তারপর আপনার চোখ উপড়ে আর জিভটা টেনে ছিঁড়ে নেব’। বোরখা ব্যান ইস্যুতে মন্তব্যের প্রেক্ষিতে এবার করণি সেনার এই হুমকির মুখে পড়লেন জাভেদ আখতার।

করণি সেনার মহারাষ্ট্র শাখার প্রেসিডেন্ট জীবন সিংহ সোলাঙ্কি জানিয়েছেন, ‘৩ দিনের মধ্যে আখতারকে ক্ষমা চাইতে বলেছি। না চাইলে ফল ভোগ করবেন’। একটি দৈনিক সংবাদপত্রের দফতরে পাঠানো ভিডিও বার্তায় করণি সেনার সোলাঙ্কি আরও জানিয়েছেন, ‘বাড়িতে ঢুকে, প্রথমে আপনাকে মারধর করব, তারপর আপনার চোখ উপড়ে আর জিভটা টেনে ছিঁড়ে নেব।’

বিতর্কের সূত্রপাত শ্রীলঙ্কায় ভয়াবহ বিস্ফোরণের পর। শ্রীলঙ্কা সরকার নিরাপত্তার খাতিরে সেদেশে বোরখা বা মুখ ঢাকা কোনও আবরণ আপাতত নিষিদ্ধ ঘোষণা করেছে। সেই আদেশের সূত্র ধরে ভারতের হিন্দুত্ববাদী সংগঠনগুলি এদেশেও বোরখা ব্যানের দাবি তুলেছে। সম্প্রতি জাভেদ আখতার এই প্রসঙ্গে মন্তব্য করেন, নিরাপত্তার জন্য মুখ ঢাকা আবরণ সত্যিই অসুবিধার। বোরখার পাশাপাশি ঘোমটা বন্ধ হলে আপত্তি করব না। বোরখা বা ঘোমটার দরকারটা কি?

জাভেদ আখতারের এই মন্তব্যের প্রেক্ষিতেই তাঁর বাড়িতে ঢুকে চোখ উপড়ে, জিভ টেনে ছিঁড়ে নেওয়ার হুমকি দেয় করণি সেনা। পদ্মাবত ছবির মুক্তি নিয়ে দেশের হিন্দি বলয় সহ আরও কয়েকটি রাজ্যে হিংসাত্মক কার্যকলাপ চালায় এই কট্টরপন্থী সংগঠন। বিরোধীরা করণি সেনার বিরুদ্ধে নরম মনোভাবের অভিযোগ করেন বিজেপির বিরুদ্ধে।

Comments
Loading...