ফের অশান্ত কাশ্মীরঃ সেনা-জঙ্গি গুলির লড়াইয়ে মৃত্যু ৬ সাধারণ নাগরিক, ১ জওয়ান ও ৩ জঙ্গির

ফের অশান্ত কাশ্মীর উপত্যকা। ভারতীয় সেনা ও জঙ্গিদের লড়াইয়ে শনিবার ভোর রাত থেকে সকাল পর্যন্ত দক্ষিণ কাশ্মীরের পালওমা জেলায় মৃত্যু হল এক সেনা জওয়ানসহ ৭ সাধারণ নাগরিকের। ভারতীয় সেনা জানিয়েছে, একটি বাগিচায় লুকিয়ে থাকার সময় ৩ জঙ্গিরেও মৃত্যু হয়েছে এনকাউন্টারে।
সেনা এবং জঙ্গিদের এনকাউন্টারে গুলি বিনিময়ের মাঝখানে পড়ে যান পালওমার সিরনো গ্রামের ৬ বাসিন্দা। ঘটনাস্থলে তাঁদের মৃত্যু হয়। মৃতদের মধ্যে দু’জনের পরিচয় জানা গিয়েছে এখনও পর্যন্ত।
সূত্রের খবর, মৃতদের মধ্যে এক এমবিএ পড়ুয়াও রয়েছেন। আবিদ হুসেন নামে ওই ছাত্র ইন্দোনেশিয়া থেকে কিছুদিন আগে বাড়িতে ফেরেন। আর এক মৃতের নাম আমির আহমেদ। জঙ্গিদের গুলিতে মারা গিয়েছেন এক সেনা, আহত হয়েছেন বেশ কয়েকজন।
গোপন সূত্রে খবর পেয়ে শনিবার ভোর রাতে ভারতীয় সেনা, পুলিশ ও সিআরপিএফ যৌথ অভিযান চালায় পালওমার সিরনো গ্রামে। সেখানে ৩ জঙ্গি লুকিয়ে রয়েছে বলে খবর ছিল তাদের কাছে। শুরু হয় গুলির লড়াই।
প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, মৃতদের প্রত্যেকের মাথায় ও বুকে গুলি লাগে। সেনা ও জঙ্গি সংঘর্ষের মধ্যে পড়ে আহত হয়েছেন আরও বেশ কয়েকজন গ্রামবাসী। এলাকাজুড়ে বিচ্ছিন্ন যোগাযোগ ব্যবস্থা। বন্ধ করে দেওয়া হয়েছে ইন্টারনেট পরিষেবা। কাশ্মীর থেকে বানিহাল যাওয়ার ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে।

Comments
Loading...