সিএএ বিরোধিতায় তীব্র আন্দোলন, গুয়াহাটিতে খেলো ইন্ডিয়ার উদ্বোধনী অনুষ্ঠান বাতিল মোদীর

অসম জুড়ে সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে তীব্র আন্দোলনের আবহে ফের গুয়াহাটি সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১০ জানুয়ারি গুয়াহাটিতে খেলো ইন্ডিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে হাজির থাকার কথা ছিল প্রধানমন্ত্রীর।
অসমের আঞ্চলিক সংবাদমাধ্যম সূত্রে খবর, অসমের বিজেপি সরকারের পরামর্শ মেনে প্রধানমন্ত্রীর অফিস (পিএমও) থেকে এই সফর বাতিল করা হয়েছে। সোনওয়াল সরকারের তরফে বলা হয়েছে, সংশোধিত নাগরিকত্ব আইনের বিরুদ্ধে অসমে ব্যাপক আন্দোলনের জন্য প্রধানমন্ত্রীর গুয়াহাটি সফর বাতিল করাই যুক্তিযুক্ত।
কেন্দ্রের নাগরিকত্ব আইনের বিরোধিতার মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার অসম সফর বাতিল করলেন প্রধানমন্ত্রী। এর আগে ডিসেম্বর মাসে জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে গুয়াহাটি সফর বাতিল করায় ভেস্তে যায় ভারত ও জাপানের বার্ষিক বৈঠক।
স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, খেলো ইন্ডিয়ার উদ্বোধনী অনুষ্ঠানে অসমে প্রধানমন্ত্রী গেলে আন্দোলনের মাত্রা আরও তীব্র হবে বলে হুঁশিয়ারি দিয়েছে অসমের প্রভাবশালী এক ছাত্র সংগঠন। অসমের দৈনিক সংবাদপত্র নিয়োমিয়া বার্তার একটি প্রতিবেদনে বলা হয়েছে, গত ৫ জানুয়ারি গুয়াহাটি স্টেডিয়ামে ভারত- শ্রীলঙ্কা ক্রিকেট ম্যাচে নয়া নাগরিকত্ব আইন বিরোধী স্লোগান দেয় দর্শকদের একাংশ। গ্যালারিতে উপস্থিত অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনওয়াল ও অর্থমন্ত্রী হেমন্ত বিশ্বশর্মার উদ্দেশে ‘গো ব্যাক’ স্লোগান দেওয়া হয়। এই পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর অসম সফরে আন্দোলন আরও তীব্র আকার নিতে পারে। এটা আঁচ করেই পিএমও-কে নরেন্দ্র মোদীর সফর বাতিল করার প্রস্তাব দেয় সোনওয়াল সরকার।

Comments
Loading...