পিছিয়ে গেল কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব, নতূন সূচি জানিয়ে ট্যুইট মুখ্য মন্ত্রীর

নভেম্বরে নয়, করোনার কারণে ২০২১ সালের জানুয়ারি মাসে অনুষ্ঠিত হবে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (KIFF)। ট্যুইট করে এ কথা জানালেন মুখ্য মন্ত্রী মমতা ব্যানার্জি।

প্রতি বছর দুর্গা পুজো, কালী পুজোর সঙ্গে চলচ্চিত্র উৎসবেও গা ভাসায় কলকাতাবাসী। এ বছর করোনা আবহে সেই উৎসব হবে কিনা তা নিয়ে যথেষ্ট ধন্দ ছিল। প্রাথমিকভাবে ঠিক হয়, ৫ নভেম্বর থেকে ১২ নভেম্বর হবে উৎসব। কিন্তু করোনা পরিস্থিতির দিকে নজর দিয়ে তা পিছিয়ে গেল আগামী বছরে। বৃহস্পতিবার ট্যুইটারে এই সিদ্ধান্তের কথা জানান খোদ মুখ্য মন্ত্রী।

ট্যুইটারে তিনি লেখেন, আমি আন্তর্জাতিক চলচ্চিত্র জগতের অনুমতি নিয়ে কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সমস্ত অংশীদার ও সিনেপ্রেমীদের জানাতে চাই বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে আমাদের উৎসবের সূচি পরিবর্তিত হয়েছে। ২০২১ সালের ৮ থেকে ১৫ জানুয়ারি অনুষ্ঠিত হবে চলচ্চিত্র উৎসব। এখন থেকেই তার প্রস্তুতি শুরুরও নির্দেশ দেন মুখ্য মন্ত্রী।

১৯৯৫ সাল থেকে শুরু হয় কলকাতা চলচ্চিত্র উৎসব। যাকে পূর্ব ভারতের সবচেয়ে বড়ো ছবি উৎসব বলা হয়। গত বছরই রজত জয়ন্তী বর্ষ পার করেছে KIFF।

করোনার কারণে সেই উৎসব এবার পিছিয়ে গেল। তবে শুধু কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবই নয়, পিছিয়ে গিয়েছে গোয়ার আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব (IFFI)। অনুষ্ঠিত হবে আগামী বছরের জানুয়ারি মাসে।

Comments
Loading...