টুইটের জন্য ক্ষমা চাওয়ার প্রশ্ন নেই, আদালত অবমাননা মামলায় বিবৃতি কুণাল কামরার

অ্যাটর্নি জেনারেল তাঁর বিরুদ্ধে আদালত অবমাননার মামলায় সম্মতি দেওয়ার পরের দিনই স্ট্যান্ডআপ কমেডিয়ান কুণাল কামরা বিবৃতি দিয়ে জানালেন, ক্ষমা চাওয়ার বা টুইটের মন্তব্য থেকে পিছু হঠার প্রশ্ন নেই।
রিপাবলিক টিভির মালিক তথা এডিটর ইন চিফ অর্ণব গোস্বামীকে অন্তর্বর্তী জামিন দেয় সুপ্রিম কোর্ট। এই ইস্যুতেই আদালতের কর্মপদ্ধতি নিয়ে কয়েকটি টুইট করেছিলেন স্ট্যান্ডআপ কমেডিয়ান কামরা। সেই টুইটে আদালত অবমাননা হয়েছে বলে দাবি করে মামলা করার অনুমতি চান কয়েকজন আইনজীবী। অ্যাটর্নি জেনারেল কে কে ভেনুগোপাল শুক্রবার অবমাননা মামলায় অনুমতি দেন। এই প্রেক্ষিতেই এবার অনড় মনোভাব স্পষ্ট করলেন কুণাল কামরা। একটি টুইটে কুণাল লেখেন, ক্ষমা চাওয়া, জরিমানা দেওয়া কিংবা আইনজীবী নিয়োগ, কোনওটাই করব না। টুইটে এবিষয়ে নিজের ভাবনার কথাও বিবৃতি আকারে ট্যাগ করা আছে।

টুইটে কামরার আবেদন, আমার অবমাননা মামলার জন্য যে সময় বরাদ্দ হবে তা বরং নোটবন্দি বা কাশ্মীরে ৩৭০ প্রত্যাহারের মত ঝুলে থাকা বিষয়ের শুনানির জন্য খরচ করা হোক। টুইটে ঘুরে ফিরে এসেছে প্রশান্ত ভূষণের নাম।
এর আগে চলন্ত প্লেনে অর্ণব গোস্বামীর সঙ্গে গোলমালে জড়িয়ে পড়েছিলেন কুণাল কামরা। তারপর বেশ কয়েকটি বিমান সংস্থা তাঁকে ব্যান করে। এবার আবার অর্ণব গোস্বামীকে নিয়ে ঝামেলায় জড়িয়ে পড়লেন স্ট্যান্ডআপ কমেডিয়ান কুণাল কামরা।

Comments
Loading...