Left-Cong Brigade: ‘আমাদের ভোট বাড়বে তো?’ ব্রিগেডে বাম ভোটারদের দু’বার প্রশ্ন ইয়েচুরির

নিজেদের ভোট ফেরাতে ফের আরও একবার জোট করে লড়াইয়ের প্রস্তুতি নিয়েছে আলিমুদ্দিন স্ট্রিট

২০১৯ লোকসভা ভোটের পরই প্রশ্ন উঠেছিল, বাম ভোট কোথায়? একা ধাক্কায় ৭ শতাংশেরও নীচে নেমে গিয়েছিল বাম ভোট। যার জেরে তৃণমূলের ভোট বৃদ্ধি পেলেও প্রায় ৩৯ শতাংশ ভোট পেয়ে ১৮ টি আসন পায় বিজেপি। মর্যাদা পায় বিরোধী দলের।

ফের আরও একটা ভোটের মুখের বাংলা। এবার কি দ্বিমুখী লড়াই বাংলায়? এই প্রশ্নের মধ্যেই লুকিয়ে রয়েছে সেই উত্তর, এবার কি ফিরবে বাম ভোট? নিজেদের ভোট ফেরাতে ফের আরও একবার জোট করে লড়াইয়ের প্রস্তুতি নিয়েছে আলিমুদ্দিন স্ট্রিট। রবিবার জোটের এই ব্রিগেড থেকেই রাজ্যে ধর্মনিরপেক্ষ, গণতান্ত্রিক জোট সরকার গড়ার ডাক দিয়েছেন নেতারা। আর ব্রিগেডে উপস্থিত জনতার কাছে সিপিএম সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি সরাসরি জানতে চাইলেন, আমাদের ভোট বাড়বে তো? ফের জানতে চাইলেন সিপিএম সাধারণ সম্পাদক, শুনতে পাচ্ছি না, জোরে বলুন, আমাদের ভোট বাড়বে তো?

এদিন ব্রিগেডে সাংসদ এবং প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী থেকে সিপিএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র একযোগে সমালোচনা করেন বিজেপি ও তৃণমূলের। জোত সরকার গড়ার ডাক দেন। সভায় ইন্ডিয়ান সেক্যুলার ফ্রন্টের নেতা আব্বাস সিদ্দিকী রাজ্যজুড়ে বাম প্রার্থীদের সমর্থন করার কথা ঘোষণা করেন। পাশাপাশি, নিজের ভোটারদের কাছে ভোট বৃদ্ধির আহ্বান জানান ইয়েচুরি।

Comments
Loading...