ধর্ষণের অভিযোগ নিয়ে মুখ খুললেন আকবর, ‘যা ঘটেছিল তা দু’জনের পারস্পরিক সম্মতিতে’

শুক্রবারই সামনে এসেছে প্রাক্তন বিদেশ প্রতিমন্ত্রী এম জে আকবরের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ। বর্তমানে মার্কিন নিবাসী এক মহিলা সাংবাদিকের করা অভিযোগের প্রেক্ষিতে এবার মুখ খুললেন আকবর। সংবাদসংস্থা এএনআইকে এই নয়া অভিযোগের প্রেক্ষিতে শুক্রবার তিনি বলেন, ওই মহিলার অভিযোগ সত্যি নয়। কারণ, তাঁদের দু’জনের মধ্যে যা হয়েছিল তা পারস্পরিক সম্মতিতে। আকবরের দাবি, যে সময়ের কথা বলা হচ্ছে, সেই ১৯৯৪ সাল নাগাদ কয়েক মাসের জন্য তাঁদের মধ্যে সম্পর্ক ছিল। সে সময় তাঁদের মধ্যে শারীরিকও সম্পর্ক হয়। এই কারণে তাঁর পারিবারিক ও বৈবাহিক জীবনে অশান্তিও হয়েছিল বলে আকবর জানিয়েছেন।
আকবরের বিরুদ্ধে এর আগে ওঠা একাধিক যৌন হেনস্থা প্রসঙ্গে চুপ থাকলেও এই বিষয়ে মুখ খুলেছেন আকবরের স্ত্রী মল্লিকা আকবর। তিনি জানিয়েছেন, ওই মহিলার সঙ্গে প্রায় বছর ২০ আগে তাঁর স্বামীর সম্পর্ক গড়ে উঠেছিল। সে জন্য সংসারে অশান্তিও হোত।
উল্লেখ্য, যৌন হেনস্থার অভিযোগ মাথায় নিয়ে সম্প্রতি কেন্দ্রীয় মন্ত্রিসভা থেকে ইস্তফা দিতে বাধ্য হয়েছেন প্রাক্তন বিদেশ প্রতিমন্ত্রী তথা সাংবাদিক এম জে আকবর। এই পরিস্থিতিতে তাঁর বিরুদ্ধে সরাসরি ধর্ষণের অভিযোগ এনেছেন মার্কিন যুক্তরাষ্ট্র নিবাসী এক প্রবাসী ভারতীয় মহিলা। পেশায় তিনি সাংবাদিক। ‘দ্য ওয়াশিংটন পোস্ট’কে দেওয়া এক সাক্ষাৎকারে ওই মহিলা সাংবাদিক জানিয়েছেন, প্রায় দুই দশক আগে তিনি কাজ করেছেন এম জে আকবরের সঙ্গে। তাঁর অভিযোগ, ‘দ্য এশিয়ান এজ’ সংবাদপত্রের মুখ্য সম্পাদক পদে থাকার সময় একদিন জয়পুরের এক হোটেলে ডেকে তাঁকে ধর্ষণ করেন আকবর।

Comments
Loading...