দিল্লির ইডি ভবনে যাচ্ছেন না মলয় ঘটক, ভিডিও কনফারন্সে হাজিরা দিতে প্রস্তুত, জানালেন মন্ত্রী

ইডির হাজিরা এড়ালেন রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটক। ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইডির মুখোমুখি হতে রাজি তিনি বলে জানিয়েছেন। ইডি দফতরে চিঠি দিয়ে এইকথা জানিয়েছেন মলয় ঘটক। কয়লাকাণ্ডে সোমবার রাজ্যের আইনমন্ত্রী মলয় ঘটককে দিল্লির ইডি ভবনে তলব করে ইডি।

এর আগে কয়লাকাণ্ডে সস্ত্রীক অভিষেক ব্যানার্জিকে তলব করে ইডি। প্রথমবার টানা ৯ ঘন্টা জেরা করা হয় অভিষেককে। এরপর ফের ২ বার তলব করা হয় তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে। এই নিয়ে তোপ দাগেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি বলেন, ভোটের আগে সিবিআই, ইডিকে ব্যবহার করছে বিজেপি। কলকাতার মামলা কেন দিল্লিতে নিয়ে যাওয়া হল প্রশ্ন তোলেন মমতা ব্যানার্জি। রাজনীতির ময়দানে যুদ্ধ করতে সাহস না পেইয়ে এজেন্সি লেলিয়ে দেওয়া হচ্ছে বলে জানান তৃণমূল নেত্রী।

অন্যদিকে আইকোর মামলায় পার্থ চ্যাটার্জিকে সোমবার হাজিরার নির্দেশ দিয়েছিল সিবিয়আই। ভোটের কাজে ব্যস্ত থাকার কারণে হাজিরা সম্ভব নয় বলে চিঠি দিয়ে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে জানান পার্থ চ্যাটার্জি। এরপরই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে শিল্প ভবনে যায় সিবিআই আধিকারিকরা। সাংবাদিকদের সামনে পার্থ চ্যাটার্জি জানান, শিল্প ও তথ্য প্রযুক্তি মন্ত্রী হিসেবে গিয়েছিলাম আইকোরের অনুষ্ঠানে। অনেক কোম্পানি এসেছিল, সেখানেও গিয়েছি। শিল্পের অগ্রগতি ও কর্মসংস্থানের জন্য। এর বাইরে যদি তদন্তে কিছু সহায়তার দরকার হয় করব। ওইদিনই জানা যায় কয়লাকাণ্ডে মলয় ঘটককে জিজ্ঞাসাবাদ করতে তলব করেছে ইডি।

Comments
Loading...