আপনারা দুনিয়ার খোঁজ দিয়ে বেড়াচ্ছেন, নিজেদের খেয়াল রাখছেন কি? কদিন আগেই ফেক নিউজ এবং অযথা উত্তেজক শব্দবন্ধের ব্যবহার নিয়ে কড়া সমালোচনা করেছিলেন সংবাদমাধ্যমের একাংশের। এবার সমস্ত স্তরের সংবাদকর্মীদের স্বচ্ছতা নিয়ে পরামর্শ দিলেন মুখ্যমন্ত্রী।
শুক্রবার নবান্নে সাংবাদিক বৈঠকের একেবারে শেষ লগ্নে মুখ্যমন্ত্রী নিজেই সাংবাদিকদের হাইজিনের বিষয়টি তোলেন। বলেন, আপনারা সবার কথা বলেন বেড়াচ্ছেন, কিন্তু আপনাদের কথা কে বলবে? তাই দিদি হিসেবে আপনাদের সবাইকে বলছি, সতর্ক থাকুন। বারবার হাত ধোবেন।
মুখ্যমন্ত্রী খোঁজ নেন, বুম বা মাইক, ক্যামেরা প্রতিদিন নিয়ম করে স্যানিটাইজ করা হচ্ছে কিনা। প্রতিদিন কাজ শেষে বাড়ি ফিরে সাংবাদিকরা জামা-কাপড় বাইরে ছেড়ে ভিতরে ঢুকছেন তো? প্রশ্ন করে জানতে চান মুখ্যমন্ত্রী। বলেন, নিজেকে ভালো না রাখলে সংবাদ জোগাড় হবে কী করে।
মমতার কথায়, এই অবস্থায় ডাক্তাররা যেমন অসুস্থ হয়ে পড়লে মুশকিল, তেমনই সাংবাদিকদেরও সুস্থ থাকতে হবে।
মুখ্যমন্ত্রী এদিন বলেন, আগামী ২ সপ্তাহে করোনা আক্রান্তের সংখ্যা বাড়তে পারে। তবে সেক্ষেত্রে ভয় পাওয়ার কোনও কারণ নেই। রাজ্যে নতুন করে মৃতের সংখ্যা বাড়েনি বলেও জানান মমতা ব্যানার্জি।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Army Called In