১০০ টাকা দাম কমবে গ্যাসের, ভোট মিটলেই আবার বাড়বে! চাঞ্চল্যকর অভিযোগ মমতার

মূল্যবৃদ্ধি নিয়ে এক চাঞ্চল্যকর অভিযোগ মমতার

রবিবার বাঁকুড়ায় প্রচার করে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ সেই বাঁকুড়ার মাটিতে টানা তিনটি সভা করলেন মমতা ব্যানার্জি। প্রতিটি সভাতেই নিয়ম করে মোদী সরকারকে বিঁধলেন গ্যাসের আকাশছোঁয়া মূল্যবৃদ্ধি নিয়ে। পাশাপাশি করলেন এক চাঞ্চল্যকর অভিযোগ। বললেন, ভোটের আগে গ্যাসের দাম কমিয়ে নাম কেনার অপচেষ্টা করবে বিজেপি।
গ্যাসের দাম বাড়া নিয়ে বিতর্কের মধ্যেই ফের একবার ভোটের সঙ্গে পেট্রোপণ্যের দামের আনুপাতিক সম্পর্কের গুঞ্জন তোলপাড় ফেলেছে বঙ্গ রাজনীতিতে। এবার সেই উত্তাপ আরও বাড়িয়ে দিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।
বাঁকুড়ার সভা থেকে তৃণমূল নেত্রী বলেন, গ্যাসের দাম ৪০০ টাকা থেকে বাড়িয়ে ৯০০ টাকা করেছে। আপনারা দেখবেন ভোটের ঠিক মুখে ১০০ টাকা দাম কমিয়ে দেবে। আবার ভোট মিটলেই আবার বাড়াবে।
মমতার এই মন্তব্যই উস্কে দিয়েছে সেই অমোঘ প্রশ্ন, যা কর্ণাটক বিধানসভা ভোটের সময়ও রাজনীতির উত্তাপ বাড়িয়েছিল। সেই সময় একটানা প্রায় দু’সপ্তাহ তেলের দাম থমকে ছিল একই জায়গায়। ভোট শেষেই আবার তা বাড়তে শুরু করে। বাংলার ক্ষেত্রেও কি একই জিনিস হতে চলেছে?
মমতার কটাক্ষ, নরেন্দ্র মোদীর গ্যাস বেলুনের গ্যাস শুনবেন না ক্যাশ দিয়ে গ্যাস কিনবেন? দুর্গাপুর স্টিল প্ল্যান্ট, কোল উন্ডিয়া, বিএসএনএল, সেল বন্ধ করে দেবে বলছে। সব বিক্রি হয়ে যাবে। খাবেন কি? আপনার ব্যাঙ্কে যা টাকা আছে, তাও বিজেপি খেয়ে নেবে।
নির্বাচন দোড়গোড়ায়। শেষ মুহূর্তে রাজনৈতিক দলগুলির প্রচার তুঙ্গে। গ্যাসের দাম নিয়ে পারদ চড়ছে বঙ্গ রাজনীতির। তাতে সোমবারের মমতার মন্তব্যের পর গ্যাস-রাজনীতি কোন পথ ধরে, সেটাই দেখার।

Comments
Loading...