Mamata in Balarampur: আমাদের ভুল বুঝে লোকসভার মতো বিজেপিকে ভোট দেবেন না

মমতা: রঘুনাথপুরে ৬৪ হাজার কোটি টাকা বিনিয়োগে শিল্প হচ্ছে

তৃণমূলের কারও কাজে বা কথায় আঘাত পেয়ে থাকলে আমি ক্ষমাপ্রার্থী। আমাদের ভুল বুঝে লোকসভার মত বিজেপিকে ভোট দেবেন না। সোমবার পুরুলিয়ার বলরামপুরের জনসভায় হুইল চেয়ারে বসে আবেদন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জির।
জনসভা থেকে ফের একবার নন্দীগ্রামে ১০ মার্চের ঘটনা তুলে এনে মমতার অভিযোগ, আমার গাড়ির দরজা চেপে দেওয়া হয়। অনেকে ভেবেছিল আমি হয়ত বেরোতে পারব না। তারপরই মমতা ব্যানার্জি বলেন, আমি স্ট্রিট ফাইটার, সাধারণ বাড়ির মেয়ে। আহত হওয়ার পরেই মমতা জানিয়েছিলেন হুইল চেয়ারে বসে ভাঙা পায়েই ‘খেলা হবে’। এদিন মমতার স্ট্রিট ফাইটার উক্তিতে তৃণমূল নেত্রীর সেই জেদই যেন আর একবার প্রকাশ পেল, মত পর্যবেক্ষকদের।
এদিন মমতা বলেন, এতদিন পুরুলিয়ার দিকে কেউ ফিরেও তাকায়নি। আস্তে আস্তে এই এলাকার উন্নতি করছি বলেও দাবি করেন মমতা। তাঁর ঘোষণা, মে মাসের মধ্যেই বার্ধক্য ভাতা চালু হয়ে যাবে। পাশাপাশি তিনি জানান, রঘুনাথপুরে ৬৪ হাজার কোটি টাকা বিনিয়োগে শিল্প হচ্ছে। দেবেন মাহাতোর নামে মেডিক্যাল কলেজ তৈরির কথাও এদিন জানান তৃণমূল নেত্রী।
বিজেপিকে আক্রমণ করে মমতা ফের বলেন, বাংলা থেকে বিজেপির ১৮ জন সাংসদ, অথচ বাংলার জন্য তাঁরা কিছুই করেননি। উত্তরপ্রদেশের নারী সুরক্ষার প্রসঙ্গও টেনে আনেন মমতা। পাশাপাশি দাবি করেন, উত্তরপ্রদেশে দলিতদের উপর অত্যাচার করা হয়।

[আরও পড়ুন- শোভন-বৈশাখীর পদ্ম-ত্যাগের নেপথ্যে কী? রাতারাতি আলোচনায় নির্দল!]

রান্নার গ্যাসের দাম বৃদ্ধি নিয়েও কেন্দ্রকে তোপ দাগেন মমতা। বলেন, রাজ্য সরকার যেখানে ফ্রিতে রেশন দিচ্ছে সেখানে গ্যাসের দাম বাড়িয়েছে বিজেপি সরকার।
দুয়ারে সরকারের মত দুয়ারে রেশন প্রকল্পের কথাও এদিন ঘোষণা করেন মমতা। তিনি বলেন, তৃণমূল ক্ষমতায় এসে রাজ্যবাসীর ঘরে ঘরে বিনামূল্যে রেশন পৌঁছে দেবে।
বিজেপি নেতাদের রাজ্য সফরে এসে কর্মী সমর্থকদের বাড়িতে খাওয়া দাওয়া করা নিয়েও মমতা কটাক্ষ করেন। মহিলা সমর্থকদের উদ্দেশ্যে তৃণমূল সুপ্রিমোর আবেদন, বহিরাগত, লুঠেরাদের তাড়াতে মা-বোনেরা এগিয়ে আসুন।

Comments
Loading...