Corona: ফেক নিউজ ছড়াচ্ছে একটি রাজনৈতিক দলের আইটি সেল, অভিযোগ মুখ্যমন্ত্রীর, পুলিশকে কড়া ব্যবস্থা নিতে নির্দেশ

কোনও কোনও রাজনৈতিক পক্ষের আইটি সেল মানুষকে ভুল বোঝানোর খেলায় মেতেছে। সরকারি পোস্টকে নকল করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে ছড়ানো হচ্ছে ফেক নিউজ। এই কাজ থেকে বিরত থাকুন, এখন এসবের সময় না।

সোমবার নবান্ন থেকে ফের একবার ফেক নিউজের বিরুদ্ধে সুর চড়ালেন মুখ্যমন্ত্রী। এবার তাঁর নিশানায় একটি বিশেষ রাজনৈতিক দলের আইটি সেল।

সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে বিভিন্ন ভুয়ো তথ্য ছড়ানোর অভিযোগ রয়েছে এই আইটি সেলের বিরুদ্ধে। তাদের ছড়ানো গুজবের জেরে সাধারণ মানুষ উত্তেজিত হয়ে উঠছেন। তৈরি হচ্ছে অস্থিরতা। প্রশাসনের কাছে এমন অভিযোগও নতুন নয়। এবার তা নিয়ে সরাসরি মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী।

মমতা ব্যানার্জির অভিযোগ, স্বাস্থ্য দফতরের বিভিন্ন পোস্টের আদলে ভুয়ো পোস্ট সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হচ্ছে। এতে মানুষ ভুল বুঝছেন। দুর্যোগের সময় এসব করবেন না। আবেদন করেন মমতা।

বিভিন্ন সময় সোশ্যাল মিডিয়ায় ভুয়ো খবর ছড়ানো ঘটনাও ঘটেছে। করোনা পরিস্থিতিতে ফেক নিউজ নিয়ে বারবার সতর্ক করছেন মুখ্যমন্ত্রী। এবার সরাসরি আনলেন রাজনৈতিক যোগের কথা। নাম না করে মমতার হুঁশিয়ারি, ফেক নিউজ ছড়ালে আইন অনুযায়ী ব্যবস্থা নিতে দেরি করবে না প্রশাসন।

এই প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী বলেন, দুর্যোগের সময় সবার কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করা উচিত। এই সময় প্রধানমন্ত্রী কোনও সহায়তা চাইলে সঙ্গে সঙ্গে তা করে দেওয়া হয়। এই সময় রাজনীতির নয় বরং লড়াই করে করোনাকে হারানোর।

বিশেষ দলের ওই আইটি সেলের প্রতি মমতার প্রশ্ন, কেন্দ্র এতদিন পর্যন্ত যে মাত্র ৩ হাজার হলদে পিপিই পাঠিয়েছে, তা নিয়ে কী বলবেন? পাশাপাশি মোদীর ৯ টায় ৯ মিনিট নিয়েও প্রশ্ন ছুঁড়ে দিয়েছেন মমতা। তিনি বলেন, কাসর ঘণ্টা বাজিয়ে মানুষকে ভুল বোঝানো হচ্ছে।

রবিবার নবান্ন থেকে সাংবাদিক বৈঠক না করা নিয়েও এদিন সংবাদমাধ্যমের একাংশকে কটাক্ষ ছুঁড়ে দেন মুখ্যমন্ত্রী। সংবাদমাধ্যমের একাংশের কাছে কাদা ছোঁড়াছুড়ির খেলা বন্ধ করারও আহ্বান জানিয়েছেন মমতা।

Comments
Loading...