রাজ্যে কেন্দ্রীয় দল পাঠানো নিয়ে উষ্মা প্রকাশ মুখ্যমন্ত্রীর, মোদী-শাহের কাছে কারণ জানতে চেয়ে ট্যুইট

রাজ্যের ৭ জেলায় করোনা পরিস্থিতি খতিয়ে দেখতে আসছে জোড়া কেন্দ্রীয় পর্যবেক্ষক দল। মুখ্যসচিবকে চিঠি দিয়ে জানিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক। যুক্তরাষ্ট্রীয় কাঠামোর কথা তুলে ধরে এবার কেন্দ্রের এই সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

এদিন পরপর দুটি ট্যুইট করেন মুখ্যমন্ত্রী। সেই ট্যুইটে তিনি লিখেছেন, আমরা গঠনমূলক পরামর্শকে স্বাগত জানাই। বিশেষ করে কেন্দ্রের সঙ্গে কোভিড ১৯ নিয়ে যে কোনও গঠনমূলক আলোচনা হতে পারে। কিন্তু ২০০৫ সালের বিপর্যয় মোকাবিলা আইনে রাজ্যের কয়েকটি বাছাই করা জেলায় কেন্দ্রের আইএমসিটি (পর্যবেক্ষক দল) পাঠানোর কারণ অস্পষ্ট।

পরের ট্যুইটে মমতা লেখেন, প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে আমার আর্জি, কীসের ভিত্তিতে কেন্দ্র এমন একটা সিদ্ধান্ত নিল তা আমাদের জানানো হোক। পাশাপাশি মুখ্যমন্ত্রী সংযোজন, যুক্তিসঙ্গত কারণ না দেখাতে পারলে আমরা এটা নিয়ে এগোতে পারবো কিনা তা নিয়ে ধোঁয়াশা তৈরি হচ্ছে। কারণ এটা যুক্তরাষ্ট্রীয় কাঠামোর পরিপন্থী।

রাজ্যের করোনা মোকাবিলা খতিয়ে দেখতে জোড়া দল পাঠাচ্ছে কেন্দ্র। এই মর্মে রবিবার চিঠি পৌঁছেছে নবান্নে। যা নিয়ে ট্যুইটে প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি।

Comments
Loading...