তৃণমূলের Mark Yourself Safe From BJP প্রচারে বিপুল সাড়া, নিরাপদ চিহ্নিত ১০ লক্ষ মানুষ

‘২১ এর বিধানসভা ভোটের আগে তৃণমূলের ডিজিট্যাল ক্যাম্পেনে অভূতপূর্ব সাড়া।

‘‌Mark Yourself Safe From BJP’ নামে তৃণমূলের এই ডিজিট্যাল ক্যাম্পেনে এপর্যন্ত ১০ লক্ষ মানুষ নিজেদের ‘সেফ’ বলে চিহ্নিত করলেন। ফেসবুক গ্রুপে সদস্য সংখ্যা ছাড়িয়েছে ৯৩ হাজার ৩২৩। তৃণমূলের দাবি, প্রতি ঘণ্টায় এই সংখ্যা বেড়েই চলেছে। বিজেপির বিরুদ্ধে এই ক্যাম্পেনে সর্বস্তরের মানুষ সাড়া দিচ্ছেন বলে দাবি ঘাসফুল শিবিরের।

সোশ্যাল মিডিয়ায় যাঁরা সময় কাটাতে ভালোবাসেন, তাঁরা জানেন,‌ কোনও দেশ বা অঞ্চলে প্রাকৃতিক বিপর্যয় (ভূমিকম্প, বন্যা ইত্যাদি)  ঘটলে ফেসবুকে একটি প্রচার চালানো হয়। সেখানে সবাই সুস্থ আছেন কিনা জানতে চায় ফেসবুক। সেই আদলেই তৃণমূলের এই ‘Mark Yourself Safe From BJP’ প্রচার কৌশল। বিজেপিকে একটি বিপর্যয় হিসেবে চিহ্নিত করে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের অভিনব প্রচারের লক্ষ্য শুধু বিজেপির বিরুদ্ধে মানুষের মত জানা অথবা বিজেপি বিরোধী জনসংখ্যার গণনা নয়। এর মাধ্যমে এমন কিছু মানু্ষের সমস্যার কথাও জানা যাবে, যাঁরা ভয় পেয়ে চুপ করে থাকেন, জানাচ্ছে তৃণমূল নেতৃত্ব। তৃণমূলের নির্বাচনী স্ট্র‍্যাটেজিস্ট প্রশান্ত কিশোরের সংস্থা ‘‌আইপ্যাক’‌ রয়েছে এই ক্যাম্পেনের পিছনে।

কিছুদিন আগে বিজেপিকে ‘‌অতিমারি’‌ বলে কটাক্ষ  করেছিলেন দলনেত্রী মমতা ব্যানার্জি। তারপর গেরুয়া শিবিরকে বিপর্যয় হিসেবে চিহ্নিত করে প্রচারে ঝড় তুলেছে তৃণমূল।

এই প্রচারের জন্য savebengalfrombjp.com নামে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। যেখানে ১৭ নভেম্বর পর্যন্ত ১৪ লক্ষের বেশি মানুষ ভিজিট করেছেন।  এছাড়া ‘বাংলার গর্ব মমতা’, ‘দিদিকে বলো’ ইত্যাদি পেজেও ‘‌Mark Yourself Safe From BJP’র প্রচার চালাচ্ছে তৃণমূল। ‘‌বাংলার গর্ব মমতা’র টুইটার হ্যান্ডেল থেকে‌ও অভিনব এই প্রচার পদ্ধতির সম্পর্কে জানানো হয়েছে।

Comments
Loading...