‘‌Mark Yourself Safe From BJP’ নামে তৃণমূলের ডিজিটাল ক্যাম্পেনে বিপুল সাড়া। এ পর্যন্ত ৫ লক্ষ মানুষ নিজেদের ‘সেফ’ বা নিরাপদ হিসেবে চিহ্নিত করেছেন। তাছাড়া ফেসবুক গ্রুপে সদস্য সংখ্যা ছাড়িয়েছে ৮২ হাজার। প্রতি ঘণ্টায় এই সংখ্যা বাড়ছে। মূলত ১৮ থেকে ৩৫ বছর বয়সীদের মধ্যে এই কর্মসূচি বিপুল সাড়া ফেলেছে বলে দাবি তৃণমূলের।

যাঁরা সোশ্যাল মিডিয়া সময় কাটাতে ভালোবাসেন, তাঁরা জানেন,‌ বন্যা বা ভূমিকম্পের মতো কোনও প্রাকৃতিক বিপর্যয় হলে ফেসবুকে একটি প্রচার চালানো হয়। সেখানে সবাই সুস্থ  ও নিরাপদ আছেন কিনা জানতে চায় ফেসবুক। সেই আদলে তৃণমূলের ‘Mark Yourself Safe From BJP’ প্রচার কৌশল। বিজেপিকে একটি বিপর্যয় হিসেবে চিহ্নিত করে ২০২১ সালের বিধানসভা নির্বাচনের অভিনব প্রচারে এমন অভূতপূর্ব সাড়া মেলায় উচ্ছ্বসিত তৃণমূল নেতৃত্ব। কিছুদিন আগে  বিজেপিকে সবচেয়ে বড়ো ‘‌অতিমারি’‌ বলে কটাক্ষ  করেছিলেন মমতা ব্যানার্জি। এবার বিজেপিকে বিপর্যয় আখ্যা দিয়ে অভিনব প্রচার কর্মসূচি শুরু করল তৃণমূল।

এই প্রচারের জন্য savebengalfrombjp.com নামে একটি ওয়েবসাইট খোলা হয়েছে। এছাড়া ‘বাংলার গর্ব মমতা’, ‘দিদিকে বলো’, ইত্যাদি পেজে এই প্রচার চালাচ্ছে তৃণমূল। ‘‌বাংলার গর্ব মমতা’র টুইটার হ্যান্ডেল থেকে‌ এই প্রচার পদ্ধতি সম্পর্কে জানানো হয়েছে।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Nusrat Jahan Attacks Amit Malviya
Kunal Ghosh Attacks Amit Malviya