পশ্চিমবঙ্গে ভয়ঙ্কর আঘাত হানার পর শক্তি হারিয়ে এখন সুগভীর নিম্নচাপে পরিণত হয়েছে আমপান। আগামী ২৪ ঘন্টায় উত্তরবঙ্গের জেলাগুলিতে ভারী বৃষ্টি হতে পারে। এখন রাজ্যের সীমানা ছাড়িয়ে নিম্নচাপ বাংলাদেশের উপরে অবস্থান করছে। তবে বৃহস্পতিবার রাত থেকে উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর। শুক্রবারের পর নিম্নচাপ কাটতে শুরু করবে। উন্নতি হবে আবহাওয়ার।

এদিন দুপুর পর্যন্ত দুই ২৪ পরগনা, নদিয়া ও মুর্শিদাবাদে ভারী বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া চলে। ৬০ থেকে ৭০ কিলোমিটার বেগে চলে ঝোড়ো হাওয়া। উত্তরবঙ্গেও বৃষ্টি চলছে। আগামী ২৪ ঘণ্টা উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টি ও ঝোড়ো হাওয়া চলবে।

বৃহস্পতিবার বিকেলের পর থেকে কলকাতার আবহাওয়ার উন্নতি হতে শুরু করেছে।

বুধবার আমপান রাজ্যের দক্ষিণভাগে তাণ্ডব চালিয়ে লন্ডভন্ড করে গিয়েছে কলকাতা। তছনছ করে দিয়েছে দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুরের একাংশ। আমপানের প্রভাবে রাজ্যে ৭২ জনের মৃত্যু হয়েছে বলে জানান মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। এখন পরিস্থিতি স্বাভাবিক করার কাজ চালাচ্ছে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

নবান্ন সূত্রে খবর, এখনও পর্যন্ত রাজ্যের খুব সামান্য অংশের ক্ষয়ক্ষতির ছবি সামনে এসেছে। কারণ, বহু এলাকাই এখনও পুরোপুরি বিচ্ছিন্ন। বিদ্যুৎ নেই। টেলি যোগাযোগ ব্যবস্থাও সম্পূর্ণ ভাবে বিপর্যস্ত। বিশেষজ্ঞরা বলছেন আমপানের ভয়াবহতার কাছে হার মানছে আয়লার ধ্বংসলীলাও।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us