Modi in Bengal: ৭ ফেব্রুয়ারি হলদিয়ায় পেট্রোলিয়াম মন্ত্রকের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

২৩ জানুয়ারি শেষবার কলকাতা এসেছিলেন নরেন্দ্র মোদী

ফের রাজ্যে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ৭ ফেব্রুয়ারি বাংলা সফরে আসছেন তিনি। ওইদিন হলদিয়ায় পেট্রোলিয়াম মন্ত্রকের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। 

বিধানসভা নির্বাচনের আগে মোদীর এই সফরকে পুরোদস্তুর কাজে লাগাতে চাইছে রাজ্য বিজেপি। একটি রাজনৈতিক কর্মসূচির আয়োজন করার চেষ্টা করছেন বঙ্গ বিজেপির নেতারা।

৭ ফেব্রুয়ারি কলকাতা বিমানবন্দর থেকে হেলিকপটারে হলদিয়া পৌঁছবেন তিনি। সরকারি অনুষ্ঠানে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন সদ্য বিজেপিতে যোগ দেওয়া শুভেন্দু অধিকারী। অনুষ্ঠান সেরে দিল্লি ফিরে যাওয়ার কথা প্রধানমন্ত্রীর। বঙ্গ বিজেপি চেষ্টা করছে সেদিন কোনও রাজনৈতিক অনুষ্ঠানে মোদীকে হাজির করাতে। কিন্তু এখনও তার সবুজ সংকেত দেয়নি পিএমও। 

বিধানসভা নির্বাচনে বাংলার গদি দখলের লক্ষ্যে রাজ্যে কেন্দ্রীয় বিজেপি নেতাদের সফর অব্যাহত। ৫ ফেব্রুয়ারি দু’দিনের রাজ্য সফরে আসছেন সর্বভারতীয় সভাপতি  জেপি নাড্ডা। ওইদিন কোচবিহার থেকে রথযাত্রার উদ্বোধন করবেন।

দিল্লি বিস্ফোরণের জেরে জানুয়ারির শেষে অমিত শাহের রাজ্য সফর বাতিল হয়েছে। শাহের জায়গায় রাজ্যে আসছেন কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানি। ডুমুরজলার সভায় উপস্থিত থাকবেন তিনি।

বঙ্গ বিজেপি সূত্রে খবর, এই দফায় মোদীকে রাজনৈতিক কর্মসূচিতে হাজির করানো না গেলে পরবর্তীতে তাঁকে আবার রাজ্যে আসার অনুরোধ করা হবে। রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, মোদীকে দিয়ে রাজ্যজুড়ে একাধিক বড়ো সভা করার পরিকল্পনা করছে বিজেপি। 

২৩ জানুয়ারি শেষবার কলকাতা এসেছিলেন নরেন্দ্র মোদী। ভিক্টোরিয়া মেমোরিয়ালে নেতাজির জন্মজয়ন্তী উদযাপন পর্বের শুরুর অনুষ্ঠানে অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হয়। তারপর ফের রাজ্যে পা রাখতে চলেছেন প্রধানমন্ত্রী।

Comments
Loading...