বায়োপিকের পর এবার মোদীর জীবনের ওপর তৈরি ওয়েব সিরিজ বন্ধের নির্দেশ দিল নির্বাচন কমিশন

আগেই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর বায়োপিক মুক্তিতে নিষেধাজ্ঞা জারি করেছিল নির্বাচন কমিশন, এবার তাঁর জীবনের ওপর ভিত্তি করে তৈরি ওয়েব সিরিজ বন্ধেরও নির্দেশ দিল কমিশন।
শনিবার ‘মোদী-জার্নি অব অ্যা কমন ম্যান’ ওয়েব সিরিজ সম্প্রচার বন্ধের জন্য ‘eros now’ ওয়েবসাইটকে নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন।
কমিশনের পর্যবেক্ষণ, সাধারণ পরিবার থেকে উঠে আসা নরেন্দ্র মোদী কীভাবে দেশের প্রধানমন্ত্রী হলেন, সেই গল্পই যে বলা হয়েছে ‘eros now’ এর ওয়েব সিরিজে, তা ট্রেলার থেকেই স্পষ্ট। সাধারণ নির্বাচন চলাকালীন রাজনৈতিক নেতাদের জীবন নিয়ে সিনেমা বা ওয়েব সিরিজ নির্বাচনকে প্রভাবিত করতে পারে বলে মনে করছে কমিশন। তাই ‘মোদী-জার্নি অব অ্যা কমন ম্যান’ ওয়েব সিরিজের সম্প্রচারে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে বলে জানা গিয়েছে।
গত ১০ এপ্রিল নানা টালবাহানার পর বিবেক ওবেরয় অভিনীত ‘পি এম নরেন্দ্র মোদী’ সিনেমার মুক্তিতেও একই কারণে নিষেধাজ্ঞা জারি করেছিল কমিশন। সাধারণ নির্বাচনের নির্ঘন্ট প্রকাশের পর ওই সিনেমার মুক্তি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল বিরোধীরা। নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ করে কমিশনকেও চিঠি দিয়েছিলেন বিরোধী নেতারা।

Comments
Loading...