সন্তানদের জন্য চিন্তিত নাসিরুদ্দিন শাহ, ‘হয়তো কেউ রাস্তায় আটকে জিজ্ঞেস করবে তাঁদের ধর্ম কী?’

দেশের বর্তমান রাজনৈতিক অবস্থা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন প্রখ্যাত অভিনেতা নাসিরুদ্দিন শাহ। ইউ টিউবে আপলোড করা এক সাক্ষাৎকারে নাসিরুদ্দিন বলেন, সন্তানদের জন্য চিন্তিত তিনি। হয়তো কোনও বিক্ষোভকারী রাস্তায় আটকে তাঁদের জিজ্ঞেস করবে, তাঁর ধর্ম কী। দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতিতে তাঁদের জীবন নিয়ে তাই তিনি উদ্বিগ্ন, স্বীকারোক্তি নাসিরুদ্দিনের।
৬৮ বছর বয়সী জাতীয় পুরস্কার জয়ী অভিনেতার কটাক্ষ, ‘দেশজুড়ে বিষ ছড়িয়ে পড়েছে’, আর এই বিষের প্রভাব এত সহজে যাওয়ার নয় বলে আক্ষেপ তাঁর। তিনি ওই সাক্ষাৎকারে জানান, দেশের বর্তমান জটিল পরিস্থিতিতে তিনি ভয় পান না, তবে রাগ হয়। এবং দেশে যা চলছে তার পরিপ্রেক্ষিতে যে কোনও শুভবুদ্ধি সম্পন্ন মানুষেরই রাগ হওয়া উচিত বলে মনে করেন তিনি। শুধু সন্তানদের জন্য চিন্তিত নাসির। তাঁর সন্তানদের কখনও তিনি ধর্মাচরণ শেখাননি বলে মন্তব্য করে নাসির বলেন, তিনি নিজেও কখনও ধর্ম নিয়ে মাতামাতি করেননি, আর সন্তানদেরও সে শিক্ষা দেননি। কিন্তু দেশে যে ধর্মের মেরুকরণ করে রাজনীতি শুরু হয়েছে, তা বিষ ছড়াচ্ছে মানুষের মনে।
সম্প্রতি উত্তর প্রদেশের বুলন্দশহরের পুলিশ অফিসার সুবোধ কুমার সিংহের হত্যা প্রসঙ্গে নাসির বলেন, মানুষের চেয়ে এখন গরুর জীবনের মূল্য বেশি মনে হচ্ছে। কেন্দ্রে এক ভুল দল সরকার চালাচ্ছে বলে দাবি তাঁর।
তাঁর এই ইউ টিউব ভিডিও ইতিমধ্যে বিতর্ক তৈরি করেছে। কেউ কেউ মন্তব্য করেছেন, নাসিরের উপলব্ধি যথার্থ, আবার কারও মত, শুধু বিতর্ক সৃষ্টির জন্যই এই সাক্ষাৎকার।

Comments
Loading...