বিজয় মালিয়া থেকে নীরব মোদী, দেশের টাকা তছরুপ করে বিদেশ পালিয়ে যাওয়ার প্রবনতা নতুন নয়। এই প্রবনতা রুখতে সংসদের আগামী অধিবেশনে ‘ফিউগেটিভ ইকনমিক অফেন্ডারস বিল’ আনার কথা ভাবনা-চিন্তা করছে কেন্দ্রীয় সরকার। শুক্রবার দাদরা ও নগর হাভেলিতে আয়োজিত এক অনুষ্ঠানে এই কথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহ। আর্থিক প্রতারণা করে অপরাধীরা যাতে পার না পায়, তার জন্য সম্পত্তি বাজেয়াপ্ত করার প্রস্তাবনাও এই বিলে থাকবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।
আন্তর্জাতিক অলঙ্কার ব্যবসায়ী নীরব মোদী ও তাঁর আত্মীয় মেহুল চোকসির পঞ্জাব ন্যাশানাল ব্যাঙ্কের প্রায় সাড়ে এগারো হাজার কোটি টাকার আর্থিক প্রতারণার জেরে বিরোধীদের তীব্র সমালোচনার মুখে পড়তে হয় কেন্দ্রের বিজেপি সরকারকে। তাছাড়া, শিল্পপতি বিজয় মালিয়াকে দেশে ফেরাতেও সদর্থক ভূমিকা গ্রহণ করতে পারেনি মোদী সরকার। সেদিক থেকে কেন্দ্রীয় স্বরাষ্টমন্ত্রীর এই ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজনৈতিক মহল।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

India Coronavirus Death Toll