আজ থেকে লাগু হতে চলেছে একাধিক নতুন নিয়ম, জেনে নিন কী কী?

গ্যাস সিলিন্ডারের বুকিং থেকে ব্যাঙ্ক ব্যবস্থা, রেল সংক্রান্ত একাধিক ক্ষেত্রে চালু হতে হবে নতুন নিয়ম। পয়লা নভেম্বর, অর্থাৎ আজ থেকে ভারতের সর্বত্র জারি করা হয়েছে একাধিক নতুন নিয়ম। ভারতীয় রেল টাইম টেবিলেও করা হয়েছে নতুন পরিবর্তন। দেশজুড়ে একাধিক নতুন নিয়ম চালু করাতে সমস্যায় পড়েছে আমজনতা। চলুন জেনে নিন কী কী নতুন নিয়ম চালু হবে কাল থেকে।

১. দেশজুড়ে একাধিক নতুন নিয়ম লাগু হবে কাল থেকে। যার মধ্যে পড়েছে গ্যাসের সিলিন্ডারের দামও। কাল থেকে বাড়তে অথবা কমতে পারে গ্যাস সিলিন্ডারের দাম।
অয়েল সংস্থাগুলি অক্টোবর মাসে কমার্শিয়াল সিলিন্ডারের দাম বাড়িয়ে দিয়েছিল। পাশাপাশি এলপিজি গ্যাস সিলিন্ডারের ডেলিভারির প্রক্রিয়াতেও কাল থেকে আসতে চলেছে নতুন পরিবর্তন। এবার থেকে বুকিংয়ের পর গ্রাহকদের ফোনে আসা ওটিপি নাম্বার ছাড়া ডেলিভার করা হবে না কোনও গ্যাস।

২. অন্যদিকে ব্যাঙ্ক ব্যবস্থায় এসেছে নতুন পরিবর্তন। ব্যাঙ্ক অফ বরোদা গ্রাহকদের এবার টাকা জমা ও তোলার সময় দিতে হবে একটি নির্দিষ্ট চার্জ। আগামী মাস থেকে চালু হতে চলেছে এই নিয়ম। নির্দিষ্ট সীমার বেশি অর্থের লেনদেন করলে দিতে হবে চার্জ। পাশাপাশি নতুন নিয়ম চালু হয়েছে রেলেও।

৩. কাল থেকে দেশজুড়ে চালু হবে ট্রেনের নতুন টাইম টেবিল। এই নতুন টাইম টেবিলে থাকবে ১৩ হাজার প্যাসেঞ্জার ট্রেন সহ ৭ হাজার মালগাড়ি। বদলানো হবে ৩০ টি রাজধানী ট্রেনের সময়ও। এর সঙ্গে ২২৪২৫ নয়াদিল্লি-চন্ডিগড় তেজস এক্সপ্রেস চলবে বুধবার বাদ দিয়ে অন্যদিন। নতুন সময় সূচি অনুযায়ী, বুধবার বাদে প্রতিদিন সকাল ৯.৪০ মিনিটে দিল্লি থেকে ছাড়বে তেজস এক্সপ্রেস এবং দুপুর ১২.৪০ মিনিটে তা চন্ডিগড় পৌঁছবে। আবার দুপুর ২.৩৫ টায় চন্ডিগড় থেকে রওনা হবে এবং ৫.৩০ টায় দিল্লিতে ঢুকবে।

Comments
Loading...