অন্য অসুখের চিকিৎসার জন্য গেলে কোনও রোগীকে ফেরাতে পারবে না সরকারি-বেসরকারি হাসপাতাল, নির্দেশ নবান্নর

করোনাভাইরাস মোকাবিলায় গোটা দেশ ধরে চলছে লড়াই। করোনা রোগীদের চিকিৎসার জন্য পৃথক কোভিড হাসপাতালও তৈরি হয়েছে। কিন্তু এই পরিস্থিতিতে সাধারণ রোগ-ব্যাধি নিয়ে হাসপাতাল বা নার্সিংহোমে গিয়েও ফিরে আসতে হচ্ছে বলে অভিযোগ উঠছে। সেই অভিযোগ পৌঁছেছে নবান্নেও। এবার করোনা ছাড়া অন্য রোগীদের চিকিৎসায় যাতে কোনও অবহেলা না হয় তা নিশ্চিত করতে বললেন মুখ্যসচিব রাজীবা সিনহা। বললেন রাজ্য এসব বরদাস্ত করবে না।

তিনি বলেন, মেডিক্যাল কলেজ হাসপাতাল এবং বেশ কয়েকটি বেসরকারি নার্সিংহোমের বিরুদ্ধে রোগী ফেরানোর অভিযোগ পেয়েছি। এমন ঘটনা রাজ্য সরকার বরদাস্ত করবে না। এ বিষয়ে আলোচনার জন্য শহরের সমস্ত মেডিক্যাল কলেজ এবং বাঙুর হাসপাতালের ডিরেক্টরের সঙ্গে এদিন বৈঠক করেন তিনি। সাংবাদিকদের মুখ্যসচিব বলেন, রোগী ভর্তি বন্ধ করলে মানুষের ভোগান্তি বাড়বে। তা কখনওই হতে দেওয়া যাবে না। সমস্ত বেসরকারি স্বাস্থ্য পরিষেবা প্রদানকারীদের কাছে মুখ্যসচিবের আবেদন, প্রয়োজনীয় সমস্ত সুরক্ষা ব্যবস্থা পোক্ত করে সাধারণ রোগীদের পরিষেবা দিন।

পাশাপাশি ডাক্তার ও স্বাস্থ্য কর্মীদের অ্যাসোসিয়েশনগুলোর সঙ্গেও প্রতিনিয়ত তিনি যোগাযোগ রাখছেন। রাজীবা সিনহা বলেন, ডাক্তার ও স্বাস্থ্যকর্মীদের যাতে কোনও সমস্যা না হয়, সেটা নিশ্চিত করাই আমাদের প্রধান কাজ। সেই কাজে কোনও ফাঁক রাখছে না রাজ্য সরকার।

Comments
Loading...