বাথরুমের নোংরা জল দিয়ে বানাচ্ছে ফুচকার টক জল, দেখুন সেই ছবি

কলকাতার রাস্তার ধারের ফুচকা মানেই জিভে জল। আর তেতুঁল জল ছাড়া ফুচকার স্বাদ পাওয়া যায় না। কিন্তু সেই টক জলই নাকি তৈরি হচ্ছে শৌচালয়ের জল দিয়ে। রাস্তার ধারে ফুচকা খেলে অনেকেই কটাক্ষ করে বলে থাকে, এই টক জল তো তৈরি বাথরুমের জল দিয়ে। তবে সত্যি তৈরি করা হচ্ছে ফুচকার জল শৌচালয়ের নোংরা ও অস্বাস্থ্যকর দূষিত জল দিয়ে। আর সেই জল দিয়েই ফুচকা বানিয়ে বিক্রি করছেন এক বিক্রেতা। হাতেনাতে ধরা পড়লেন তিনি।

সম্প্রতি মুম্বাইয়ের কোলাপুর এলাকায় এমনটাই ঘটলো। নেটদুনিয়ায় একটি ছবি প্রকাশ হয়েছে, যেখানে বাথরুমের জল দিয়ে তেঁতুল জল তৈরি করতে দেখা যায় এক ফুচকা বিক্রেতাকে। হাতেনাতে ধরা পড়লেন তিনি। নেটদুনিয়ায় ছবিটি প্রকাশ্যে আসার সাথে সাথেই ভাইরাল হয়ে পড়ে। শুক্রবারে কোলাপুরের রাঙ্কালা লেকের পাশে এক স্থানীয় ফুচকা বিক্রেতা বিরুদ্ধে ওঠে এই অভিযোগ। ক্যামেরাবন্দি হয় তাঁর দুস্কৃতির ছবি। দেখে নিন সেই ছবি।

জানা গেছে, এলাকারই একটি শৌচাগারের নোংরা জল নিয়ে তেঁতুল জলের পাত্রে ঢালেন তিনি। সেই কুকীর্তি করার সময় হাতেনাতে ধরা পড়লেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ছবিটি প্রকাশ্যে আসার সাথে সাথেই ভাইরাল হয়ে পড়ে। ধরা পড়ার পর এলাকার প্রচুর লোক জড়ো হয় ওই বিক্রেতার গাড়ির সামনে। বিক্রেতাকে ধরে মারধর করতে লাগে উত্তেজিত জনতা। বিক্রেতার গাড়ি ভেঙ্গে দেওয়া হয়। ‘মুম্বই কে স্পেশ্যাল পানিপুরি ওয়ালা’ নামে বিক্রি করতেন ফুচকা। ক্রমেই বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল তাঁর দোকান। তবে এই ঘটনার পরে রীতিমতো ভেঙে ফেলা হয় তাঁর ফুচকার গাড়ি। অবশেষে পুলিশ এসে সামাল দেয় পরিস্থিতি।

Comments
Loading...