করোনা মোকাবিলা: রবিবার রাত ৯ টায় ঘরের আলো নিভিয়ে মোম, প্রদীপ, টর্চ, মোবাইল হাতে দরজায়, ব্যালকনিতে দাঁড়ান, বললেন প্রধানমন্ত্রী

করোনা সঙ্কট পৃথিবীতে এক অন্ধকারময় অধ্যায়ের ভ্রূকুটি দেখাচ্ছে। এবার সেই অন্ধকারকে আলো দিয়ে মোকাবিলার সনাতন ভারতীয় পন্থার আশ্রয় নিলেন প্রধানমন্ত্রী।

লকডাউন চলাকালীন আগামী ৫ এপ্রিল, রবিবার রাত ৯ টায় প্রত্যেক ভারতবাসীকে ৯ মিনিটের জন্য ঘরের সমস্ত আলো নিভিয়ে ব্যালকনি কিংবা দরজায় দাঁড়িয়ে মোম, প্রদীপ, টর্চ কিংবা মোবাইলের ফ্ল্যাশ লাইট জ্বালানোর আবেদন রাখলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বললেন, এভাবেই ১৩০ কোটি ভারতবাসীর মহাশক্তির জাগরণ হবে। এতে বোঝা যাবে আমরা সবাই এক হয়ে এই অন্ধকার করোনার বিরুদ্ধে লড়াই জারি রেখেছি। তবে ভিড় বা জমায়েত করে নয়, নিজের নিজের বাড়িতে এই কাজ করতে হবে বলেও বারবার মনে করিয়ে দিয়েছেন প্রধানমন্ত্রী।

ভিডিও বার্তায় প্রধানমন্ত্রী বলেন, ৫ এপ্রিল শক্তি প্রকাশের দিন। সেদিন বোঝা যাবে আমরা সবাই এক হয়ে লড়াই করছি, কেউ একা নয়। এর ফলে লড়াইয়ে আত্মবিশ্বাস বাড়বে। এই সংকল্প গ্রহণ করলে দুনিয়ার কোনও শক্তি আমাদের হারাতে পারবে না, মন্তব্য মোদীর।

পাশাপাশি প্রধানমন্ত্রী সতর্ক করে দিয়েছেন কোনওভাবেই সোশ্যাল ডিস্ট্যান্সিংয়ের নিয়ম কানুন ভাঙা যাবে না। কারণ করোনার চেন ভাঙার এটাই ব্রহ্মাস্ত্র, বলেন মোদী।

Comments
Loading...