ফের গান্ধী হত্যাকারী নাথুরাম গডসেকে দেশভক্ত বললেন প্রজ্ঞা সিংহ ঠাকুর, এবার সংসদে

বদলাননি তিনি, কথা হচ্ছে বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুরের। এর আগে লোকসভা ভোট পর্বে মহাত্মা গান্ধীর হত্যাকারী নাথুরাম গডসের প্রশংসা করে তাঁকে দেশভক্ত বলেছিলেন। খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেই মন্তব্যের সমালোচনা করেছিলেন।
এবার একেবারে সংসদে দাঁড়িয়ে জাতির জনকের হত্যাকারীকে ‘দেশভক্ত’ বলে সম্বোধন করলেন বিজেপি সাংসদ প্রজ্ঞা সিংহ ঠাকুর। তাঁর এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে বিরোধী দলের সাংসদরা।
বুধবার সংসদে এসপিজি সংশোধনী বিল নিয়ে আলোচনা চলার সময় ডিএমকে সাংসদ এ রাজা নাথুরাম গডসের একটি উদ্ধৃতি পাঠ করছিলেন। সেই সময় শাসক শিবির থেকে প্রজ্ঞা বলে ওঠেন, ‘দেশভক্তদের উদাহরণ নেবেন না।’ সঙ্গে সঙ্গে বিক্ষোভে ফেটে পড়েন বিরোধী শিবিরের সাংসদরা। প্রজ্ঞাকে তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাইতে হবে বলে দাবি জানান তাঁরা। খানিকটা অস্বস্তিতে পড়ে যায় বিজেপি। দলের অন্য সাংসদরা ভোপালের সাংসদকে বসে যেতে অনুরোধ করেন। এ রাজাও সাধ্বীকে পাল্টা বলেন, নিজের হিন্দুত্ববাদী ভাবধারা থেকেই মহাত্মা গান্ধীর উপর প্রায় ৩২ বছর ধরে ক্ষোভ পুষে রেখেছিলেন নাথুরাম গডসে।
কিন্তু, গোটা বিষয় নিয়ে বিজেপি শীর্ষ নেতৃত্বের তরফ থেকে প্রজ্ঞার এই ‘দেশভক্ত’ মন্তব্য নিয়ে আর কোনও প্রতিক্রিয়া আসেনি।
এবারের বিষয়টি নিয়ে সরব হয়েছে কংগ্রেস। তারা বলছে, বিজেপির মুখোশ খুলে গেল। এ নিয়ে প্রধানমন্ত্রীকে দেশবাসীর কাছে ক্ষমা চাইতে হবে বলেও দাবি কংগ্রেসের। প্রধানমন্ত্রী ক্ষমা না চাইলে, বৃহত্তর পরিকল্পনা করছে কংগ্রেস শিবির।

Comments
Loading...