সন্ধ্যা হতেই বৃষ্টি নামল ঝেঁপে, গোটা সপ্তাহেই রাজ্যে চলবে বৃষ্টি, জানাল আবহাওয়া দফতর

মঙ্গলবার সন্ধ্যা নামতেই দাপিয়ে বৃষ্টি শহর কলকাতায়, সঙ্গে কিছু কিছু জায়গায় শিলাবৃষ্টিও শুরু হয়। চলতি সপ্তাহ জুড়েই রাজ্যে চলবে বিক্ষিপ্ত বৃষ্টি। সমতল থেকে পাহাড়, সর্বত্র বৃষ্টির সঙ্গে দমকা হাওয়া ও কিছু জায়গায় শিলাবৃষ্টিরও পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। মঙ্গলবার থেকে আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি চলবে বলে পূর্বাভাস। আবহাওয়া অফিস জানাচ্ছে, পশ্চিমী ঝঞ্ঝা ও পূবালী হাওয়ার সংঘাতে বসন্তে এই অকাল বৃষ্টি।
সোমবার বীরভূম, ঝাড়গ্রামে বেশ ভালোই বৃষ্টি হয়েছে। মঙ্গলবারও রাতে বীরভূম, ঝাড়গ্রাম, মুর্শিদাবাদ, নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। দক্ষিণবঙ্গের পাশাপাশি দার্জিলিং-সহ উত্তরবঙ্গের জেলাগুলিতেও ৪৮ ঘণ্টায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। শুক্রবার পর্যন্ত গোটা রাজ্যেই এই বিক্ষিপ্ত বৃষ্টি ও দমকা হাওয়ার পরিবেশ বজায় থাকতে পারে। পশ্চিমের জেলাগুলিতে আবার বুধবারের পর বৃষ্টির দাপট বাড়তে পারে বলে জানাচ্ছে আলিপুর আবহাওয়া দফতর।
মঙ্গলবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২১.২ ডিগ্রি সেলসিয়াস যা, স্বাভাবিকের চেয়ে এক ডিগ্রি বেশি। গত ২৪ ঘণ্টায় কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩১.৯ ডিগ্রি সেলসিয়াস। দিনের শুরুতে কড়া রোদ দিয়ে শুরু হলেও বেলা গড়াতেই আকাশে মেঘের আনাগোনা শুরু হয়।  সন্ধ্যা থেকে কলকাতার বিভিন্ন জায়গায় ঝেঁপে বৃষ্টি নামে।
Comments
Loading...