শুক্রবার সকাল থেকে বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের

দিনের বেলা তাপমাত্রা বাড়লেও রাতের পারদ পতনে খুব একটা হেরফের নেই। এর মধ্যে ফের বৃষ্টির ভ্রূকুটি কলকাতা-সহ দক্ষিণবঙ্গে। আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, শুক্রবার সকাল থেকে কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের দুই মেদিনীপুর, হুগলি, দুই ২৪ পরগনা, ঝাড়গ্রাম, বাঁকুড়া, দুই বর্ধমান ও বীরভূম জেলায় চলবে বৃষ্টির দাপট। পশ্চিমী ঝঞ্ঝা ও বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণাবর্ত, এই জোড়া ধাক্কায় ফেব্রুয়ারির প্রথম সপ্তাহে বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।
বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৫ ডিগ্রি সেলসিয়াস। যা বুধবারের চেয়ে কিছুটা বেশি। বাতাসে আর্দ্রতার পরিমাণ ৪১ থেকে ৯৬ শতাংশ। তাপমাত্রা বাড়ায় শীতের আমেজ অনেকটাই চলে গিয়েছে। আগামী দু’দিনে বৃষ্টির জেরে দিনের তাপমাত্রা কিছুটা কমলেও রাতের তাপমাত্রার খুব একটা হেরফের হবে না। শুক্রবার সকাল থেকে মেঘলা আকাশ ও কোথাও কোথাও মাঝারি কুয়াশায় ঢাকা পড়বে। উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা বৃষ্টির পূর্বাভাস রয়েছে।
শুক্রবার থেকে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস রয়েছে ওড়িশা, ছত্তিসগড়, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা ও ঝাড়খণ্ডে। কিছু জায়গায় শিলাবৃষ্টিও হতে পারে। এছাড়া ঘন কুয়াশার দাপট থাকবে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লিতে।

Comments
Loading...