নাম না করে রাহুল গান্ধীকে ‘দেরিতে জ্বলা টিউব লাইট’ বলে কটাক্ষ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বৃহস্পতিবার লোকসভায় রাষ্ট্রপতির ভাষণের উপর বক্তব্য রাখতে গিয়ে বেশ খোশমেজাজে ছিলেন। কংগ্রেস-সহ বিরোধীদের আক্রমণ করে তিনি বলেন, আপনারা যে ভাবে কাজ করতেন, সে ভাবে চললে স্বাধীনতার ৭০ বছর পরেও ৩৭০ ধারা থেকে যেত, তিন তালাক থেকে যেত, নাবালিকা ধর্ষণে অভিযুক্তের ফাঁসি হত না,  রামমন্দির নিয়ে লড়াই চলতেই থাকত, ভারত-বাংলাদেশ সীমান্ত সমস্যা মিটত না।
এর পরেই তিনি রাহুলের প্রসঙ্গ তোলেন। তাঁর নাম না করে মোদী বলেন, আমি গতকাল কংগ্রেসের এক নেতার ইস্তাহারের কথা শুনছিলাম। তিনি বলেছেন, ছয় মাসের মধ্যে নাকি আমাকে ডান্ডা মারা হবে। এই কাজটা কিন্তু কঠিন। এই কথা বলামাত্র সরকার পক্ষের দিক থেকে হাসির রোল ওঠে। ‘শেম শেম’ ধ্বনি শোনা যায়। কিছুক্ষণ চুপ করে থেকে মোদী বলেন, কাজটা কঠিন বলেই ছয় মাস সময় লাগবে। সেটা ভালো। ওই সময়ে আমি সূর্য প্রণাম করে নিজের পিঠকে ডান্ডা-প্রুফ করে নেব। ২০ বছর ধরে গালিগালাজ শুনতে শুনতে নিজেকে গালি-প্রুফ করে নিয়েছি। আমি ধন্যবাদ জানাচ্ছি আমাকে ডান্ডা মারার কথা ঘোষণা করা হয়েছে বলে। আমিও ছয় মাস ব্যায়াম করার সময় পাব। তাঁর সরস মন্তব্য, কিছু টিউব লাইট আছে, যার জ্বলতে সময় লাগে।
প্রসঙ্গত, বুধবার দিল্লিতে এক নির্বাচনী জনসভায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেন, কেন্দ্রীয় সরকার বেকার যুবকদের কর্মসংস্থান নিয়ে একেবারে চুপ। মোদী বড় বড় ভাষণ দেন। আমি বলছি, ছয়-সাত মাস কাটুক, এমন অবস্থা আসবে যে, নরেন্দ্র মোদী ঘর থেকে বেরতে পর্যন্ত পারবেন না। দেশের যুব সমাজ তাঁকে এমন লাঠিপেটা করবে যে, তিনি সব টের পাবেন। বুঝবেন, রোজগারের ব্যবস্থা করা ছাড়া দেশ এগিয়ে যেতে পারে না।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা শুরু করেছি সাবস্ক্রিপশন অফার। নিয়মিত আমাদের সমস্ত খবর এসএমএস এবং ই-মেইল এর মাধ্যমে পাওয়ার জন্য দয়া করে সাবস্ক্রাইব করুন। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

India Coronavirus Death Toll