কমল শীত, আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যজুড়ে ফের বৃষ্টির পূর্বাভাস

শীত কমে গিয়ে ফের বৃষ্টির ভ্রূকুটি রাজ্যে। পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির দাপট বেশি হতে পারে।
গত দু’দিনে তাপমাত্রা অনেকটাই বেড়ে গিয়েছে। শীত কমেছে কলকাতায়। এদিকে বৃহস্পতিবার সকাল থেকেই কলকাতার আকাশ মেঘলা। এদিন কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৫.৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৩ ডিগ্রি। হঠাৎ করে পারদ উর্ধ্বমুখী হওয়ায় শীতের ভাব কমেছে। বৃহস্পতি ও শুক্রবার, দু’দিনই কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে জানাচ্ছে আবহাওয়া দফতর। উত্তরবঙ্গের জেলাগুলিতেও বৃষ্টির সম্ভাবনা জোরদার। বুধবার দার্জিলিঙে সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৩ ডিগ্রি এবং সর্বোচ্চ তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস। গত ২৪ ঘণ্টায় শৈল শহরে বিক্ষিপ্ত বৃষ্টি যেমন হয়েছে তেমনি তুষারপাতও হয়েছে। বৃহস্পতি ও শুক্রবার আবহাওয়ার এই পরিস্থিতির পরিবর্তন হবে না বলে জানাচ্ছে হাওয়া অফিস।
ঘূর্ণাবর্ত ও নিম্নচাপ অক্ষরেখার প্রভাবে ক’দিন আগেই রাজ্যের বিভিন্ন অংশে বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। ফের পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে বঙ্গোপসাগর থেকে রাজ্যে জলীয় বাষ্প ঢুকছে। এর ফলে বাতাসে আর্দ্রতার পরিমাণ বৃদ্ধি পাচ্ছে। এই কারণে আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। পাশাপাশি, বাতাসে আর্দ্রতা বৃদ্ধির ফলে আগামী কয়েকদিন ধরে ঘন কুয়াশা থাকবে বিভিন্ন জেলায়।

Comments
Loading...