বিজেপি নেতা যশবন্ত সিংহের ছেলে রাজস্থানে বসুন্ধরা রাজের বিরুদ্ধে কংগ্রেস প্রার্থী

প্রাক্তন বিজেপি নেতা যশবন্ত সিংহের ছেলে মানবেন্দ্র সিংহ রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের বিপক্ষে কংগ্রেসের প্রার্থী হলেন। গত মাসেই মানবেন্দ্র সিংহ বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছিলেন। প্রসঙ্গত, ২০১৪ সালের লোকসভা নির্বাচনে তাঁর কেন্দ্র বারমার থেকে তাঁকে প্রার্থী না করায় যশবন্ত সিংহ এবং তাঁর পুত্র মানবেন্দ্র সিংহ বিজেপির ওপর ক্ষুব্ধ। তারপর গত চার বছর ধরে কোমায় রয়েছেন যশবন্ত সিংহ। গত ২২ সেপ্টেম্বর ৫৪ বছর বয়সী বিজেপি বিধায়ক মানবেন্দ্র সিংহ দল ছাড়ার সময় বলেছিলেন, ‘কমল কা ফুল, হামারি ভুল’, অর্থাৎ পদ্মফুল, আমাদের ভুল।
আগামী ৭ ডিসেম্বর রাজস্থানে বিধানসভা নির্বাচন। রাজস্থানের ঝালওয়ার জেলার ঝালরাপতন কেন্দ্রে মানবেন্দ্র সিংহ লড়বেন বসুন্ধরা রাজের বিরুদ্ধে। প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী এই কেন্দ্র থেকে এর আগে তিনবার জিতেছেন। তবে রাজস্থানে ভোটের আগেই জোড়া ধাক্কা খেয়েছে বিজেপি। এক সাংসদ এবং এক বিধায়ক দল ছেড়েছেন দু’দিন আগে। দৌসা কেন্দ্রের সাংসদ হরিশচন্দ্র মীনা বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিয়েছেন। একই দিনে দলত্যাগ করে কংগ্রেসে যোগ দিয়েছেন নাগপুর কেন্দ্রের বিধায়ক তথা প্রাক্তন মন্ত্রী হবিবুর রহমান।
এদিকে মানবেন্দ্র সিংহ ও বসুন্ধরা রাজের মধ্যে লড়াই যে জোর কদমে এগোচ্ছে তা বোঝাই যাচ্ছে। দুজনেই কঠিন পরীক্ষার মুখোমুখি। অন্যদিকে ঝালরাপতন কেন্দ্র থেকেই কংগ্রেস রাজস্থানের বিধানসভা নির্বাচন উপলক্ষে তাঁদের দ্বিতীয় প্রার্থী তালিকা ঘোষণা করে দিয়েছে। যেখানকার মোট ৩২ জন প্রার্থীর মধ্যে মানবেন্দ্র সিংহও রয়েছেন। মোট ২০০ টি আসন রয়েছে রাজস্থান বিধানসভায়।

Comments
Loading...