ফের বাজারে বাজিমাত রিলায়েন্সের, এবার পার্টলি পেড শেয়ারের দাম বাড়ল দ্বিগুণেরও বেশি

৫৩,১২৪ কোটি টাকার রাইটস ইস্যুর অঙ্গ হিসেবে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের পার্টলি পেড (PP) শেয়ার বাজারে এল। যার প্রতিটির ফেস ভ্যালু ছিল ২.৫ টাকা করে। আর RIL PP এর প্রবেশ তোলপাড় ফেলল বাজারে। সোমবার যা শেষ হয় ৬৯৮ টাকায়। ইস্যুর সময় যে মূল্য ছিল ৩১৪ টাকা ২৫ পয়সা।

রিলায়েন্সের ফুল পেড বা RIL FP শেয়ার যা প্রতিটির ফেস ভ্যালু ছিল ১০ টাকা, তা দিনের শেষে থেমেছে ১,৬১৫ টাকায়। গত বছরের ডিসেম্বরের ১৯ তারিখ সর্বাধিক ১,৬১০ টাকা দাম উঠেছিল। সোমবারের বাজারে সেই রেকর্ডও ভাঙল মুকেশ আম্বানীর সংস্থা।

RIL PP এর বাজারে প্রবেশের পর একটা সময় এমন অবস্থা হয় যে চাহিদার তুলনায় বাজারে ছাড়া শেয়ার কম পড়ে যায়। সোমবার এমন রাজকীয় অভিষেকের পর বিনিয়োগকারীদের ধন্যবাদ জানিয়েছেন রিলায়েন্স কর্ণধার মুকেশ আম্বানী।

ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে RIL PP এর সূচক সর্বোচ্চ ৭১০.৬৫ এবং সর্বনিম্ন ৬৬৪.৪ ছিল। ৬০০ কোটি টাকার শেয়ারের হাত বদল হয়।

পার্টলি পেড শেয়ারকে যুক্ত করলে রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেডের সম্মিলীত মার্কেট ক্যাপের বর্তমান বাজারমূল্য দাঁড়িয়েছে ১০.৫৩ ট্রিলিয়ন টাকা। যা রিলায়েন্সকে ভারতের সবচেয়ে বড় সংস্থার স্বীকৃতিও এনে দিল। বর্তমানে দ্বিতীয় সবচেয়ে বড় ফার্ম টাটা কনসালটেন্সি সার্ভিসেস বা TCS। যার বর্তমান মার্কেট ক্যাপ ভারতীয় মুদ্রায় ৭.৬১ ট্রিলিয়ন।

Comments
Loading...