মুম্বই পুলিশ কমিশনারের বিরুদ্ধে ২০০ কোটি টাকার মানহানির মামলা করছেন অর্ণব, মহারাষ্ট্র সরকার-রিপাবলিক টিভি সংঘাত চরমে

আরও তীব্র হল অর্ণব গোস্বামী বনাম উদ্ধব ঠাকরে সরকারের লড়াই। ভুয়ো টিআরপি মামলায় এবার মুম্বই পুলিশ কমিশনারের বিরুদ্ধে ২০০ কোটি টাকার মানহানি মামলা করতে চলেছে রিপাবলিক টিভি।

সোমবার রিপাবলিক টিভির তরফে এক বিবৃতিতে বলা হয়, টিআরপি ইস্যুতে চ্যানেল সম্মানহানি করার দায়ে মুম্বই পুলিশ কমিশনার পরমবীর সিংহের বিরুদ্ধে শীঘ্রই মানহানির মামলা দায়ের করতে চলছে তারা। রিপাবলিক টিভির এডিটর-ইন চিফ তথা ম্যানেজিং ডিরেক্টর অর্ণব গোস্বামীর সম্মানহানির দায়ে ১০০ কোটি টাকা এবং তাঁর চ্যানেলকে কালিমালিপ্ত করার চেষ্টার অভিযোগে মুম্বই পুলিশ কমিশনারের বিরুদ্ধে আরও ১০০ কোটি টাকার মানহানির মামলা করছে সংশ্লিষ্ট চ্যানেল কর্তৃপক্ষ।

এছাড়াও রিপাবলিক টিভির তরফে বলা হয়েছে, আদালত অবমাননার অভিযোগে স্পেশাল এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও অ্যাসিস্ট্যান্ট পুলিশ কমিশনার সুধীর জাম্বওয়াড়েকরের বিরুদ্ধেও মামলা করবে।

ভুয়ো টিআরপি মামলায় রিপাবলিক টিভির কর্ণধার তথা সাংবাদিক অর্ণব গোস্বামী ও তাঁর চ্যানেলের বিরুদ্ধে দায়ের হওয়া এফআইআর খারিজের জন্য বম্বে হাইকোর্টে আবেদন করে চ্যানেল কর্তৃপক্ষ। সোমবার এই মামলার শুনানিতে বম্বে হাইকোর্ট জানায়, মুম্বই পুলিশ ক্রাইম ব্রাঞ্চ যদি সংশ্লিষ্ট মামলায় অর্ণব গোস্বামীকে অভিযুক্ত করে তাঁর কৈফিয়ত চায়, তবে সমন জারি করতে হবে। এই সমন যদি জারি হয়ে থাকে তবেই অর্ণব গোস্বামী পুলিশের সামনে উপস্থিত হয়ে সংশ্লিষ্ট মামলার তদন্তে সহায়তা করবেন। প্রসঙ্গত, মুম্বই পুলিশ কমিশনার রিপাবলিক টিভির নাম করে যেভাবে সরাসরি টিআরপি মামলায় অভিযুক্ত করেছিলেন, সোমবার বম্বে হাইকোর্টে মুম্বই পুলিশ তথা মহারাষ্ট্র সরকারের হয়ে সওয়ালকারী আইনজীবীর বক্তব্য ছিল অনেকটাই আলাদা।

আদালতের এই পর্যবেক্ষণকেই ‘জয়’ হিসেবে দেখছে রিপাবলিক টিভি চ্যানেল কর্তৃপক্ষ। এক বিবৃতিতে তাদের দাবি, মহারাষ্ট্র সরকার ও মুম্বই পুলিশ আদালতে স্বীকার করেই নিয়েছে যে, টিআরপি কেসের এফআইআরে রিপাবলিক টিভির নামই ছিল না। তাদের আরও দাবি,

সংবাদমাধ্যমের বাকস্বাধীনতা কেড়ে নেওয়াই মহারাষ্ট্র প্রশাসনের ‘এজেন্ডা’। এই প্রেক্ষিতে মুম্বই পুলিশ কমিশনারের বিরুদ্ধে তারা ২০০ কোটি টাকার মানহানির মামলা করছে বলে ঘোষণা রিপাবলিক টিভির।

Comments
Loading...