স্থিতিশীল বুদ্ধদেব ভট্টাচার্য, দেওয়া হয়েছে রেমডিসিভির ইনজেকশন

করোনা সংক্রমিত প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেওয়া হয়েছে রেমডিসিভির ইনজেকশন

আগের চেয়ে ভালো আছেন বুদ্ধদেব ভট্টাচার্য। চিকিৎসায় সাড়া দিচ্ছেন। রাতে অল্প খাবার খেয়েছেন। বলছেন কথাও। করোনা সংক্রমিত প্রাক্তন মুখ্যমন্ত্রীকে দেওয়া হয়েছে রেমডিসিভির ইনজেকশন।

মঙ্গলবার সকালেই প্ৰবল শ্বাসকষ্ট নিয়ে বুদ্ধদেব ভট্টাচার্য ভর্তি হন উডল্যান্ডস হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আচ্ছন্নভাব রয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। ফুসফুসে কিছু ক্ষতি রয়েছে। চিকিৎসকরা বুদ্ধদেব ভট্টাচার্যের ব্ল্যাক ফাঙ্গাস হতে পারে বলে দুশ্চিন্তায় ছিলেন। কিন্তু এখন সেই সম্ভাবনা অনেক কম। রক্তচাপ স্বাভাবিক রয়েছে। মূত্রনালীর কোনও সমস্যা নেই। তবে শ্বাসকষ্টজনিত সমস্যা ও করোনা সংক্রমণ এই দুটি সমস্যা ভাবিয়ে তুলছে চিকিৎসদের।

কয়েকদিন আগে জানা যায় সস্ত্রীক করোনা সংক্রমিত হয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। তিনি হোম আইসোলেশনে থাকলেও তাঁর স্ত্রী মীরা ভট্টাচার্যকে ভর্তি করা হয় হাসপাতালে। সোমবারই বাড়ি ফেরেন মীরা ভট্টাচার্য। সেদিন রাত থেকে শ্বাসকষ্ট শুরু হয় বুদ্ধদেব ভট্টাচার্যের। অক্সিজেন স্যাচুরেশন লেভেল নেমে যায় ৯০ এর নীচে। মঙ্গলবার সকালে তাঁকে ভর্তি করা হয় উডল্যান্ডসে। বিকেলে প্যানিক অ্যাটাকের কারণে ওই হাসপাতালেই আবার ভর্তি করা হয় বুদ্ধদেব বাবুর স্ত্রী মীরা ভট্টাচার্যকে।

Comments
Loading...