রাহুল গান্ধী প্রধানমন্ত্রী পদের যোগ্য, ডিএমকে প্রধান স্ট্যালিনের মন্তব্যে বিতর্ক, মানতে নারাজ বিরোধী দলগুলি

২০১৯ সালের লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদে প্রার্থী হিসাবে কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীকে দেখতে চান ডিএমকে প্রধান এম কে স্ট্যালিন। রবিবার চেন্নাইয়ে দলের প্রতিষ্ঠাতা প্রয়াত এম করুণানিধির মূর্তি উন্মোচন অনুষ্ঠানে এমন কথাই জানিয়েছেন স্ট্যালিন। এদিন তিনি বলেন, ফ্যাসিস্ট মোদি সরকারকে পরাস্ত করার যোগ্যতা রয়েছে রাহুলের। তাই রাহুলের হাত শক্ত করে, দেশকে রক্ষা করা প্রয়োজন।
এদিকে, রবিবার স্ট্যালিনের এই মন্তব্যের পরই তা নিয়ে বিজেপি বিরোধী দলগুলির মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়েছে। একাধিক বিরোধী দল স্ট্যালিনের এই মন্তব্যে একেবারেই খুশি নন। ডিএমকে সুপ্রিমো একথা বললেও তাঁর সঙ্গে একমত নন অন্যান্য বিরোধী দলের নেতৃত্ব। ২০১৯ সালে লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীকে হারাতে মহাজোট গড়ে এক ছাতার তলায় আসতে চাইছে কংগ্রেসসহ অন্যান বিরোধী জাতীয় ও আঞ্চলিক দলগুলি। মহাজোটের অংশ হওয়া নিয়ে নিজেদের মধ্যে আলোচনাও চালাছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, সপা, বসপা, আরজেডি, জেডিএস, সিপিআই, সিপিএম, টিডিপি, আপ, ন্যাশনাল কনফারেন্সের মতো দলগুলি।
কিন্তু সূত্রের খবর, প্রধানমন্ত্রী পদে প্রার্থী কে হবেন তা এখনই তুলে ধরে ভোটে যেতে গররাজি অধিকাংশ রাজনৈতিক দল। তাদের মতে, ভোটে জিতলে তারপর ঠিক করা হবে, কে হবেন দেশের পরবর্তী প্রধানমন্ত্রী। তাই এদিন স্ট্যালিনের এই প্রস্তাব অধিকাংশ দলই যে মানবে না তাতে সন্দেহ নেই।
এদিন চেন্নাইয়ে করুণানিধির মূর্তি উন্মোচন উপলক্ষে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী, চন্দ্রবাবু নাইডু, পিনারাই বিজয়ন প্রমুখ।

Comments
Loading...