শিয়রে চতুর্থ ঢেউ, দেশে দৈনিক সংক্রমণ ২০ হাজার পার, টিকাকরণে জোর বিশেষজ্ঞদের

করোনার চতুর্থ ঢেউ আসন্ন। একদিনে সংক্রমণের সংখ্যা ২০ হাজার পেরিয়ে গেল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২০ হাজার ১৩৯ জন। অন্যদিকে মৃত্যু হয়েছে ৩৮ জনের। একদিনে কোভিডে মৃত্যুর সংখ্যা কমলেও সংক্রমণের সংখ্যা একলাফে অনেকটা বেড়ে যাওয়ায় চিন্তা বেড়েছে বিশেষজ্ঞদের মনে।

এতদিন ১৫ হাজারের আশেপাশে ঘোরাফেরা করছিল দেশের কোভিড গ্রাফ। কিন্তু, এবার একলাফে তা ২০ হাজার পার করল। দেশ যখন চতুর্থ ঢেউয়ের আশঙ্কায় রয়েছে। সেইসময় টিকাকরণের দিকে বারবার জোর দেওয়ার কথা বলছিলেন বিশেষজ্ঞরা। তাই কেন্দ্রের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে, পরবর্তী ৭৫ দিন ১৮ উর্দ্ধদের বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়া হবে। ১৫ জুলাই থেকে সরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলিতে বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়া হবে।

দেশের পাশাপাশি করোনা আতঙ্ক ছড়াচ্ছে রাজ্যবাসীর মনে। বুধবার রাজ্য স্বাস্থ্য দফতরের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনায় সংক্রমিত হয়েছেন ২ হাজার ৯৭৯ জন। রাজ্যে কোভিডে মৃত্যু হয়েছে চার জনের। করোনা সংক্রমণের নিরিখে রাজ্যে শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা, দ্বিতীয় স্থানে রয়েছে কলকাতা।

Comments are closed.