TMC Candidate List: শুক্রবার সমস্ত আসনে প্রার্থী ঘোষণা, ৯ মার্চ ইস্তেহার প্রকাশ! তালিকায় বহু বদল

৫ মার্চ দুপুর ২ টোয় রাজ্যে সমস্ত আসনে প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল

৫ মার্চ, শুক্রবার দুপুর ২ টোয় রাজ্যে সমস্ত আসনে প্রার্থী তালিকা ঘোষণা করবে তৃণমূল। সূত্রের খবর, আগামী ৯ তারিখ প্রকাশ করা হবে নির্বাচনী ইস্তেহার।

গত সপ্তাহে রাজ্যে ভোট ঘোষণা করেছে নির্বাচন কমিশন। মোট ৮ দফার নির্বাচন শুরু হবে ২৭ মার্চ, শেষ হবে ২৯ এপ্রিল। এবারই প্রথম একটি জেলায় একাধিক দিনে ভোট হবে। তৃণমূল সূত্রে খবর, শুক্রবার দুপুরে এক সঙ্গেই সমস্ত কেন্দ্রের প্রার্থী তালিকা ঘোষণা করবেন তৃণমূল নেত্রী। দুপুর ২ টোয় প্রার্থী তালিকা ঘোষণার সময় নির্ধারণ করা হয়েছে। প্রসঙ্গত, গত ২০১৬ সালেও ৫ মার্চ বিধানসভা নির্বাচনের প্রার্থী তালিকা ঘোষণা করেছিলেন মমতা ব্যানার্জি।

সূত্রের খবর, ৫ তারিখ প্রার্থী তালিকা ঘোষণার পরদিনই উত্তরবঙ্গে চলে যাবেন মুখ্যমন্ত্রী। ৭ তারিখ শিলিগুড়িতে তাঁর রাজনৈতিক কর্মসূচি রয়েছে। প্রার্থী তালিকা ঘোষণার পর শিলিগুড়ি থেকে প্রচার শুরু করবেন তিনি। তারপর ৮ মার্চ বিশ্ব মহিলা দিবসের দিন কলকাতায় পদযাত্রা করবেন তৃণমূল নেত্রী। সূত্রের খবর, তার পরদিন ৯ মার্চ নির্বাচনী ইস্তেহার প্রকাশ করবেন মমতা ব্যানার্জি। এবার নির্বাচনী ইস্তেহারে রাজ্যে কর্মসংস্থানে বিশেষ জোর দেওয়া হচ্ছে।

সূত্রের খবর, এবার প্রার্থী তালিকা নিয়ে বিশেষ সতর্কতা নিচ্ছেন তৃণমূল নেত্রী। বিশেষ করে দলবদল প্রক্রিয়া শুরু হওয়ার পর প্রার্থী তালিকার ক্ষেত্রে আনুগত্যকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। ব্যাপক রদবদল করা হচ্ছে প্রার্থী তালিকায়। একাধিক পরিচিত মুখকে এবার টিকিট দেওয়া হবে না বলে জানা যাচ্ছে। বাদ পড়তে চলেছেন কয়েকজন মন্ত্রীও। পাশাপাশি, অন্তত ৭-৮ জন মন্ত্রী, বিধায়কের আসন বদলানো হতে পারে বলে খবর। বেশি সংখ্যক মহিলা এবং কম বয়সীকে প্রার্থী তালিকায় রাখা হচ্ছে বলে খবর।

Comments
Loading...