তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ হাইকোর্টে

তৃণমূল প্রার্থীর মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত খারিজ হয়ে গেল হাইকোর্টে। পুরুলিয়ার জয়পুর বিধানসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমারের মনোনয়ন বাতিল করে নির্বাচন কমিশন। কিছু ত্রুটি থাকার কারণেই তা বাতিল হয়ে যায় বলেই জানিয়েছিল কমিশন। মামলা গড়ায় হাইকোর্টে। বৃহস্পতিবার হাইকোর্ট জানায়, যে কারণে মনোনয়ন বাতিল, তা অত্যন্ত নগণ্য। এরপরেই কমিশনকে পুরনো মনোনয়ন বহাল রাখতে নির্দেশ দেয় হাইকোর্ট।

[আরও পড়ুন- Mamata Injury: ২-৩ দিনে কাজে ফিরব, হুইল চেয়ারে বসেই কর্মসূচি, দেখুন Video বার্তায় কী বললেন মুখ্যমন্ত্রী?]

বুধবার মনোনয়ন জমা করতে যান উজ্জ্বল কুমার। কিন্তু কিছু ত্রুটি থাকার কারণে তা বাতিল করে দেয় কমিশন। প্রথম দফা (২৭ মার্চ) জয়পুর কেন্দ্রে ভোটগ্রহণ। এই ক্ষেত্রে মনোনয়ন পত্র জমা দেওয়ার শেষ দিন পেরিয়ে গেছে। সেইকারণে আর মনোনয়ন জমা করতে পারবেন না তৃণমূল প্রার্থী বলেই জানা গিয়েছিল। এরপর জেলার তৃণমূল নেতৃত্ব জানায়, এই বিষয়ে কোন সিনিয়রদের সঙ্গে পরামর্শ করেননি উজ্জ্বল কুমার। কি কারণে মনোনয়ন বাতিল, তা তিনিই ভালও বলতে পারবেন। এই কেন্দ্রে বিজেপির হয়ে লড়াই করবেন নরহরি মাহাতো। সংযুক্ত মোর্চার প্রার্থী ধীরেন মাহাতো।

মনোনয়ন বাতিল নিয়ে কোনও মন্তব্য করতে চাননি তৃণমূল প্রার্থী উজ্জ্বল কুমার। অবশেষে আদালতের রায়ে স্বস্তি পেল তৃণমূল শিবির।

Comments
Loading...