সল্টলেকের নতুন মেয়র কৃষ্ণা চক্রবর্তী, তাপস চট্টোপাধ্যায় থাকছেন ডেপুটি মেয়র পদে

সল্টলেক পুরসভার মেয়র হতে চলেছেন কৃষ্ণা চক্রবর্তী। সব্যসাচী দত্তের পদত্যাগের পর খালি ছিল সল্টলেক পুরসভার মেয়রের পদ। মঙ্গলবার নবান্নে এক বৈঠক করে নতুন মেয়র কে হবেন, সেই ব্যাপারে চুড়ান্ত সিদ্ধান্ত নেন মুখ্যমন্ত্রী। তাপস চট্টোপাধ্যায় ডেপুটি মেয়রই থাকছেন। সূত্রের খবর, আগামী সপ্তাহের মধ্যে কাউন্সিলারদের মিটিং ডেকে কৃষ্ণা চক্রবর্তীর মেয়র হওয়ার সরকারি প্রক্রিয়া শেষ করা হবে।
বিদ্যুৎ ভবনে কর্মচারীদের আন্দোলনে অংশ নিয়ে দল বিরোধী কথা বলার পরিপ্রেক্ষিতে মেয়র সব্যসাচী দত্তকে ইস্তফা দিতে বলেছিল দল। আদালতে মামলা করলেও শেষ পর্যন্ত ইস্তফা দেন সব্যসাচী। তারই মাঝে তাঁর বিজেপিতে যোগ দেওয়া নিয়ে ব্যাপক জল্পনা তৈরি হয়েছিল। একাধিকবার মুকুল রায়ের সঙ্গে বৈঠকও করেন সব্যসাচী। কিন্তু সম্প্রতি সল্টলেকের প্রাক্তন মেয়র সব্যসাচী দত্ত উত্তর ২৪ পরগনা জেলায় মুখ্যমন্ত্রীর প্রশাসনিক বৈঠকে অংশ নেন।
মঙ্গলবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিম, সল্টলেকের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায়, মেয়র পারিষদ দেবাশিস জানা এবং কৃষ্ণা চক্রবর্তীকে নবান্নে বৈঠকে ডাকেন। সেখানেই আলোচনার পর কৃষ্ণা চক্রবর্তীর নাম নতুন মেয়র হিসেবে সিদ্ধান্ত হয়।

Comments
Loading...