‘বন্ধু আবার আসছ কবে? ভাঙা পায়েই খেলা হবে’, নয়া স্লোগান নিয়ে আসরে TMC

পায়ে প্লাস্টার, পরনে হাওয়াই চটি। ব্যাকড্রপে গোল পোস্ট। লেখা আছে, বন্ধু আবার আসছ কবে? ভাঙা পায়েই খেলা হবে। এরপরও কি বলে দিতে হবে কাদের ব্যানার? হ্যাঁ, ঠিকই ধরেছেন, মমতা ব্যানার্জির আহত হওয়ার পর এমন ব্যানার এনে হইচই ফেলে দিয়েছে তৃণমূল।
নন্দীগ্রামে ভোট প্রচারে গিয়ে বুধবার সন্ধ্যায় আহত হয়েছেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি। বাঁ পায়ে গুরুতর চোট পেয়েছেন তিনি। প্লাস্টার হয়েছে। মাঝে কেটে গিয়েছে দু’দিন। এবার নেত্রীর প্লাস্টার করা পায়ের ছবি নিয়ে নির্বাচনী ময়দানে নেমে পড়ল তৃণমূল।
মমতা আগেই জানিয়েছিলেন দু’একদিনের মধ্যেই তিনি আবার কর্মসূচিতে ফিরবেন। হুইল চেয়ারে বসেই লড়বেন বাংলা তথা তাঁর জীবনের সবচেয়ে হাইভোল্টেজ ভোট। নেত্রীর এই মনোবলকে হাতিয়ার করে ভোটের প্রচারে তৃণমূল কর্মী সমর্থকেরা।
তৃণমূল প্রার্থী সায়নী ঘোষ ইংরেজি দৈনিক দ্য টাইমস অব ইন্ডিয়ার একটি কার্টুন ট্যুইট করেন। সেখানে দেখা যাচ্ছে, প্লাস্টার নিয়ে ফুটবল পায়ে মুখ্যমন্ত্রী। ওই পোস্টারে শুধু পায়ের ছবি থাকলেও নীল পার সাদা শাড়ি আর হাওয়াই চপ্পল দেখে বুঝতে অসুবিধা হয় না ছবিটি তৃণমূল নেত্রীর। ছবির ক্যাপশনে লেখা খেলা হবে।

 

একই কার্টুন পোস্ট করেছেন সাংবাদিক আরফা খানম শেরওয়ানি। লিখেছেন খেলা হবে।

 

যুব তৃণমূল নেতা দেবাংশুর তৈরী খেলা হবে ডিজে ভার্সন একুশের নির্বাচনের হিট স্লোগান। প্রতিটি সভা থেকে তৃণমূল নেত্রীর মুখেও শোনা যাচ্ছে খেলা হবে। এমনকী ‘খেলা হবে’ তে সংক্রমিত দেশের প্রধানমন্ত্রীও! ব্রিগেডে এসে নরেন্দ্র মোদী বলেছিলেন, এবার খেলা শেষ হবে।
মমতা ব্যানার্জি আহত হওয়ার পর বিজেপির অনেক নেতাই আড়ালে আবডালে টিপ্পনি কেটেছিলেন খেলা হবে নিয়ে। রাজ্য সভাপতি দিলীপ ঘোষ প্রকাশ্যে খোঁচা দিয়ে বলেছিলেন স্ট্রাইকার তো আহত, খেলবে কে?
নেটমাধ্যমেও বিজেপির সমর্থকরা প্রচার শুরু করেন, খেলতে গিয়ে তৃণমূল নেত্রী চোট পেয়েছেন। এবার তার পাল্টা প্রচার শুরু করলেন তৃণমূল কর্মী সমর্থকেরা। নেত্রীর পায়ের পাতার হাড়ে চিড় যে তৃণমূল কর্মী সমর্থকদের মনোবলে যে চিড় ধরাতে পারেনি, রাতারাতি নয়া স্লোগানে শান দেওয়াই তার পরিচয়, বলছে ওয়াকিবহাল মহল।

Comments
Loading...