কৃষি বিলের বিরোধিতায় তিনি প্রথমদিন থেকেই সরব। দলকে নির্দেশ দিয়েছিলেন পথে নেমে বিরোধিতা করার। তৃণমূল নেত্রীর সেই নির্দেশ মেনেই প্রতিদিন নিয়ম করে কেন্দ্রীয় সরকারের নয়া কৃষি বিলের বিরোধিতা করছে দলীয় বিভিন্ন সংগঠন। প্রথমদিন গান্ধী মূর্তির পাদদেশে প্রতিবাদ সভা করেছিল মহিলা তৃণমূল কংগ্রেস। তারপরের দিন তৃণমূলের ছাত্র শাখা প্রতিবাদ সমাবেশ করে। শুক্রবার গান্ধী মূর্তির পাদদেশে কৃষি বিলের বিরোধিতা করলেন তৃণমূলের খেত মজুর সংগঠনের নেতারা। উপস্থিত ছিলেন হরিপালের বিধায়ক তথা কৃষক নেতা বেচারাম মান্না প্রমুখ।

২৫ সেপ্টেম্বর দিনটি তৃণমূলের কাছে স্মরণীয়। ২০০৬ সালে এই দিনেই সিঙ্গুরের বিডিও অফিস থেকে জোর করে বের করে দেওয়া হয়েছিল তৎকালীন বিরোধী নেত্রী মমতা ব্যানার্জিকে। বস্তুত তারপরই মমতা ব্যানার্জির নেতৃত্বে গড়ে ওঠে সিঙ্গুর আন্দোলন। রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, যে আন্দোলন ৩৪ বছরের বাম শাসনের অবসান ঘটিয়ে মমতা ব্যানার্জিকে রাইটার্স বিল্ডিংয়ে ঢুকতে প্রভূত সাহায্য করেছিল। মমতা সেই দিনের কথা ভোলেননি। সিঙ্গুরের বিডিও অফিসের ঘটনার ১৪ তম বর্ষপূর্তির দিন, কেন্দ্রীয় কৃষি বিলের বিরোধিতার পৃথক তাৎপর্য, বলছেন বেচারাম মান্না।

ধারাবাহিকভাবে পাশে থাকার জন্য The Bengal Story র পাঠকদের ধন্যবাদ। আমরা যে ধরনের খবর করি, তা আরও ভালোভাবে করতে আপনাদের সাহায্য আমাদের উৎসাহিত করবে।

Login Support us

You may also like

Weather Forecast In Durga Puja