‘এখনও দলেই শুভেন্দু’, বললেন সৌগত রায়, খেজুরিতে শুভেন্দুর সভায় তৃণমূলের পতাকা, জল্পনা বাড়ছে

“শুভেন্দু এখনও দলে আছেন, আর কোনও মন্তব্য করব না।” এভাবেই মন্ত্রী শুভেন্দু প্রসঙ্গ নিয়ে জল্পনা জিইয়ে রাখলেন সাংসদ সৌগত রায়। সোমবারই মন্ত্রী শুভেন্দুর সঙ্গে তৃণমূলের সাংসদ সৌগত রায়ের একপ্রস্ত আলোচনা হয়েছে। কিন্তু সেই আলোচনা ‘অমীমাংসিত’ রয়েছে বলেই জানা যায়। এদিকে মঙ্গলবার তা নিয়ে মুখে কুলুপ আটলেন ‘মধ্যস্থতাকারী’ সৌগত রায়। শুভেন্দুকে নিয়ে এদিন কোনও প্রশ্নের উত্তর দেননি। কেবল জানান, শুভেন্দু এখনও দলে আছেন।

‘মন্ত্রী’ শুভেন্দু যে তাঁর কাজ একইভাবে চালিয়ে যাচ্ছেন সেটা বোঝাতে গিয়ে প্রবীণ সাংসদ বললেন, ‘কালও উনি পরিবহণ দফতরে গিয়েছেন।’
এদিকে শুভেন্দু অনুগামীদের আয়োজিত পূর্ব মেদিনীপুরের খেজুরির কর্মসূচিতে দলীয় পতাকা এবং প্রতীকের উপস্থিতি নিয়ে প্রত্যাশিত ভাবেই জল্পনা শুরু হয়েছে। মঙ্গলবার খেজুরির বাঁশগোড়া থেকে কামারদা পর্যন্ত মিছিলে হাঁটেন শুভেন্দু অধিকারী। তাঁর সঙ্গে মিছিলে পা মেলান খেজুরির তৃণমূল বিধায়ক রণজিৎ মণ্ডল ও কাঁথি দক্ষিণের তৃণমূল বিধায়ক বনশ্রী মাইতি। সেই মিছিলে কালো পতাকা ও কালো কালিতে লেখা ব্যানারে ছিল ‘বাংলার মুক্তিসূর্য শুভেন্দু অধিকারীর নেতৃত্বে খেজুরি হার্মাদমুক্ত দিবস’। তবে মিছিলের সময় রাস্তার দু’ধারে দেখা গিয়েছে তৃণমূলের দলীয় পতাকা। সভামঞ্চে শুভেন্দুর বিশাল কাট আউটেও দেখা গিয়েছে ঘাসফুল প্রতীক। তাছাড়া এদিন কোনও ইঙ্গিতপূর্ণ বক্তৃতাও করেননি শুভেন্দু। যা নিয়ে সৌগত রায়ের মন্তব্য, এখানেই পরিষ্কার যে তিনি এখনও দলের সঙ্গেই আছেন। যদিও সৌগতের বলা ‘এখনও’ শব্দের প্রতি জোর দিচ্ছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা। সব মিলিয়ে শুভেন্দুর তৃণমূলে থাকা না থাকা নিয়ে ধন্দ ও চাপানউতোর চলছেই।

Comments
Loading...