আজ মহামেডান-পিয়ারলেস ম্যাচের দিকে তাকিয়ে ইস্টবেঙ্গল-মোহনবাগান, টানটান লড়াই লিগ দখলের

মহামেডান স্পোর্টিং-পিয়ারলেস ম্যাচ‌। সোমবারের কলকাতা লিগের এই ম্যাচের দিকে তাকিয়ে গোটা ময়দান। কারণ, এই ম্যাচের উপর নির্ভর করছে কলকাতা লিগের ভবিষ্যৎ। এই ম্যাচে পিয়ারলেস যদি জিতে যায়, তাহলে ৬১ বছর পর তিন বড় ক্লাবের বাইরে, কোনও ছোট দলের লিগ চ্যাম্পিয়ান হওয়া স্রেফ সময়ের অপেক্ষা। আর যদি মহামেডান জেতে, তাহলে মহামেডান স্পোটিং তো বটেই, লিগ জয়ের জোরালো সম্ভাবনা তৈরি হবে ইস্টবেঙ্গলেরও। অঙ্কের বিচারে লিগের লড়াইয়ে টিকে থাকবে মোহনবাগানও। তাই এক বড় ক্লাবের সমর্থনে, কাল গলা ফাটাবে অন্য দুই বড় ক্লাবের সমর্থকরাও।
মোহনবাগানকে হারিয়ে কলকাতা লিগের লড়াই জমিয়ে দিয়েছে মহামেডান স্পোর্টিং। বড় ম্যাচে দুরন্ত খেলেছে সাদা-কালো ব্রিগেড। সেই খেলাটাই সোমবার খেলতে মরিয়া দীপেন্দু বিশ্বাসের ছাত্ররা। দীপেন্দু বিশ্বাস আশাবাদী পিয়ারলেসকে হারাতে পারলে, কলকাতা লিগ চ্যাম্পিয়ন হবে তাঁর দলই। তিনি বলছেন, ‘ফুটবলারদের বলেছি, মোহনবাগান ম্যাচ অতীত। যা খেলেছো ভুলে যাও। পিয়ারলেস ম্যাচ অত্যন্ত গুরুত্বপূর্ণ। ওরা আমাদের থেকে কম ম্যাচ খেলে এক পয়েন্টে এগিয়ে আছে। তাই চ্যাম্পিয়ন হতে গেলে এই ম্যাচ জিততেই হবে। আর এই ম্যাচ জিতলে, আমরাই চ্যাম্পিয়ন হব।’
এই ম্যাচে পিয়ারলেস পাবে না দলের সব থেকে বড় ভরসা ক্রোমাকে। হলুদ কার্ড সমস্যায় খেলতে পারবেন না কলকাতা লিগের এই সর্বোচ্চ গোলদাতা। তবে তাঁর না থাকা নিয়ে ভাবতে নারাজ, পিয়ারলেস কোচ জহর দাস। তিনি বলছেন, ‘ওঁর জায়গায় অ্যান্টনি উলফ খেলবে। ও ভালো ফুটবলার। মহামেডান স্পোটিংকে হারাতে পারলে আমদের লিগ জেতার সম্ভাবনা ৯০ শতাংশ।

Comments
Loading...