টালিগঞ্জে বিজেপির বাজি মিঠুন? জল্পনা তুঙ্গে

টালিগঞ্জ কেন্দ্রের তৃণমূল প্রার্থী অরূপ বিশ্বাস, সংযুক্ত মোর্চা অভিনেতা দেবদূত বিশ্বাসকে প্রার্থী করেছে

বিধানসভা নির্বাচনে হেভিওয়েট কেন্দ্র টালিগঞ্জ। তৃণমূল ইতিমধ্যেই ওই কেন্দ্র থেকে প্রার্থী করেছে অরূপ বিশ্বাসকে। বুধবার সংযুক্ত মোর্চাও অভিনেতা দেবদূত বিশ্বাসকে ওই কেন্দ্র থেকে প্রার্থী করবে বলে ঘোষণা করেছে। বিজেপির তরফ থেকে এখনও প্রার্থী দেওয়া হয়নি এই কেন্দ্রে। বিজেপি সূত্রে খবর, টালিগঞ্জ থেকে বিজেপির টিকিটে লড়াই করতে পারেন মিঠুন চক্রবর্তী। গত রবিবারই ব্রিগেডে মোদীর জনসভা থেকে বিজেপিতে যোগ দিয়েছেন মিঠুন।

যোগদানের দুদিনের মধ্যেই Y প্লাস ক্যাটেগরির নিরাপত্তা পেয়েছেন মিঠুন। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে এই সুরক্ষা দেওয়া হয়েছে মিঠুনকে। এরমধ্যেই বিজেপির তরফে ডিস্কো ডান্সারকে প্রার্থী করার কথা শোনা গেল। বিজেপির তারকা প্রচারক তালিকাতেও রয়েছে তাঁর নাম।

[আরও পড়ুন- MAMATA INJURY: ৪৮ থেকে ৭২ ঘণ্টা চিকিৎসকদের পর্যবেক্ষণে মুখ্যমন্ত্রী, আজই করা হবে সিটি স্ক্যান, ইসিজি]

মিঠুন ছাড়াও বিজেপির তারকা প্রচারকের তালিকায় হেভিওয়েট অনেকের নামই রয়েছে। তারকা প্রচারক হিসেবে ৪০ জনের নাম ঠিক করা হয়েছে বিজেপির তরফে। সেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে মিঠুন চক্রবর্তীরও নাম রয়েছে।

উল্লেখ্য, ২০০৬, ২০১১ এবং ২০১৬ সালে টালিগঞ্জ থেকে বিধায়ক হয়েছিলেন অরূপ বিশ্বাস। অন্যদিকে টেলিভিশন এবং বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেতা দেবদূত ঘোষ এবার প্রার্থী হচ্ছেন সিপিএমের। প্রত্যক্ষ রাজনীতি না করলেও, বাম পরিবারে বড়ো হওয়া দেবদূত ঘোষ বিভিন্ন সময়ে সিপিএমের সঙ্গে যুক্ত থেকেছেন। তাঁর বাবা দীর্ঘদিন সিপিএমের সঙ্গে যুক্ত ছিলেন। অন্যদিকে এরআগে সিপিএমের নেতা সুভাষ চক্রবর্তীর সঙ্গে সু সম্পর্ক ছিল মিঠুনের। এরপর ২০১৪ সালে তৃণমূলের টিকিটে রাজ্যসভার সাংসদ হন। যদিও মেয়াদ শেষ হওয়ার আগেই তিনি ২০১৬ সালে সাংসদ পদ থেকে ইস্তফা দেন। এবার বিজেপিতে যোগ দিয়েই সরাসরি প্রার্থী।

Comments
Loading...