রথ যাত্রার আগেই নবরূপে মাহেশ! কাজ খতিয়ে দেখে জানালেন পর্যটন মন্ত্রী ইন্দ্রনীল সেন

মাহেশের সৌন্দর্যায়নের কাজ শেষ পর্যায়ে। রথের আগেই ৯ জুনের মধ্যে শেষ হবে কাজ। শুক্রবার মাহেশে কাজ খতিয়ে দেখলেন পর্যটন মন্ত্রী ইন্দ্রনীল সেন। 

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উদ্যোগে ২০১৭ সালে রাজ্যের ঐতিহ্যপূর্ণ মন্দির বা স্থানের সৌন্দর্যায়নের কাজ শুরু হয়। সেই প্রকল্পেই কাজ চলছিল মাহেশে। কাজের শুরু থেকেই যুক্ত মন্ত্রী ইন্দ্রনীল সেন। শুক্রবার কাজ ঘুরে দেখে মন্ত্রী আশাবাদী সামগ্রিক ভাবে কাজ শেষ হয়ে যাবে ৯ জুলাইয়ের মধ্যে। তবে জিটি রোডের উপর যে প্রধান ফটক তৈরির কাজ চলছে তা শেষ হতে আরও কিছুদিন সময় লাগতে পারে বলেও জানিয়েছেন তিনি। 

মাহেশকে কেন্দ্র করে পর্যটন সার্কিট গড়ে তুলতে বহুমুখী পরিকল্পনা নিয়ে রাজ্য সরকার। ২০১৭ সালে কাজ শুরু হলেও এখন তা শেষের পথে। পর্যটন দফতর সূত্রের খবর, মাহেশে একটি তিন তারা ইকো ট্যুরিজম রেসর্ট তৈরি হচ্ছে। রেসর্টে অত্যাধুনিক সুবিধা সম্পন্ন ৭ টি কটেজ, ডর্মিটরি ছাড়াও পৃথক পিকনিক স্পট ও ওপেন এয়ার থিয়েটার থাকবে। ফলে সেখানেই করা যাবে যে কোনো অনুষ্ঠানের আয়োজন।

মাহেশ পরিদর্শন সেরে ইন্দ্রনীল সেন যান বলাগড়ের সবুজদ্বীপ। সঙ্গে আসেন হুগলির জেলা শাসক, সভাধিপতি সহ পর্যটন দফতরের আধিকারিকরা। 

সবুজদ্বীপে কাজ নিয়ে কর্মীদের সঙ্গে কথা বলেন পর্যটন মন্ত্রী। খতিয়ে দেখেন কাজের অগ্রগতি। সবুজদ্বীপের নির্মিয়মান রেসর্টটি আগামী ৬ মাসের মধ্যে চালু করার নির্দেশ দিয়েছেন তিনি। এজন্য প্রয়োজনীয় নির্দেশ পর্যটন মন্ত্রী দিয়েছেন আধিকারিকদের। 

এবছর রথের আগেই নবরূপে সজ্জিত মাহেশের জগন্নাথ মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধন করার পরিকল্পনা রয়েছে রাজ্যের পর্যটন দফতরের। এ ব্যাপারে মন্ত্রী ইন্দ্রনীল সেন নিজে বিশেষ ভাবে উদ্যোগী হবেন বলে জানিয়েছেন।

Comments
Loading...